fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

২০১৮’র পর ২০২০.. হোয়াইট হাউসে এল বিষ মাখানো চিঠি! সংস্পর্শে এলে ৭২ ঘন্টার মধ্যে মৃত্যু নিশ্চিত

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ২০১৮ সালের পর ফের আবার, হোয়াইট হাউসে এল বিষ মাখানো চিঠি। যে চিঠির সংস্পর্শে আসলেই নিশ্চিত ৭২ ঘন্টার মধ্যে মৃত্যু অবধারিত। নির্বাচনে আগে এই ধরনের ঘটনায় চিন্তার ভাঁজ মার্কিন প্রসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখে।
কেন এই ধরনের চিঠি! মার্কিন প্রেসিডেন্টকে হত্যার অভিসন্ধি লুকিয়ে আছে এই চিঠির গভীরে! না অন্য কোনও উচ্চপদস্থ আধিকারিককে হত্যার চক্রান্ত!

শনিবার প্রেসিডেন্টের সরকারি বাসভবন হোয়াইট হাউসে এসে পৌঁছায় একটি চিঠি। তারপরেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
প্রতিদিন হোয়াইট হাউসের ঠিকানায় হাজার হাজার চিঠি গিয়ে আসে। কিন্তু এই চিঠি ছিল অন্যরকম। এর মধ্যে কোনও বার্তা ছিল না। হোয়াইট হাউসের ঠিকানায় পাঠানো এই চিঠিটি ছিল বিষে ভর্তি।

আমেরিকার একাধিক প্রথম সারির সংবাদমাধ্যমের দাবি অনুযায়ী, শনিবার মার্কিন প্রেসিডেন্টের সরকারি বাসভবনে একটি বিষ ভর্তি চিঠি এসে পৌঁছেছে। যদিও হোয়াইট হাউসের কোনও আধিকারিকের কাছে পৌঁছানোর আগেই তা বাজেয়াপ্ত করেন নিরাপত্তারক্ষীরা।

জানা গিয়েছে, ওই চিঠিটি রাইসিন নামের বিষে ভর্তি ছিল। এর সামান্যতম অংশের সংস্পর্শে এলেও মৃত্যু অবধারিত। তাও আবার ৩৬ থেকে ৭২ ঘণ্টার মধ্যে। এখনও গোটা বিশ্বে এর কোনও প্রতিষেধক তৈরি হয়নি।

আরও পড়ুন:মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ৪ রাজ্যে আগাম ভোট শুরু, এগিয়ে জো বাইডেন

ঘটনা ঘিরে তদন্ত শুরু করেছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। তদন্তে সাহায্য নেওয়া হবে ইউএস সিক্রেট সার্ভিস ও ইউএস পোস্টাল ইন্সপেকশন সার্ভিসেরও। এখনও পর্যন্ত জানা গিয়েছে ওই চিঠিটি এসেছিল কানাডা থেকে।

মার্কিন প্রেসিডেন্টের ঠিকানায় বিষ ভর্তি চিঠি এর আগে এসেছিল ২০১৮ সালে। সেসময় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, এফবিআই ডিরেক্টর-সহ আরও কয়েকজনকে রাইসিন ভর্তি চিঠি পাঠানো হয়। সেই ঘটনায় গ্রেফতার হয়ে জেলে এক ব্যক্তি।

Related Articles

Back to top button
Close