fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দীর্ঘ ৬ মাস পর আজ থেকে ভক্তদের জন্য খুলে দেওয়া হল শবরীমালা মন্দির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দীর্ঘ প্রতীক্ষা পর ভক্তদের জন্য আজ থেকে খুলে দেওয়া হল কেরলের শবরীমালা মন্দির। শনিবার থেকেই এই মন্দিরের আরাধ্য দেবতাকে দর্শন করতে পারবেন ভক্তরা। করোনা আবহে দীর্ঘ ৬’ মাস বন্ধ থাকার অবশেষে খুলে গেল মন্দিরের দরজা। খুব স্বাভাবিকভাবে উচ্ছ্বসিত ভক্তরা। মন্দির খুলতেই ভক্তরা আয়াপ্পা দর্শনের জন্য আসতে থাকেন। কম সংখ্যক ভক্ত এদিন মন্দিরে ভিড় করেন। তবে সকলের মুখেই ছিল মাস্ক। সেইসঙ্গে সঙ্গে রাখতে বলা হয়েছে কোভিড নেগেটিভ সার্টিফিকেট।

তবে যাদের কাছে কোভিড নেগেটিভ সার্টিফিকেট নেই তাদের নীলাকলে কোভিড অ্যান্টিজেন পরীক্ষা হবে, টেস্টের রিপোর্ট নেগেটিভ এলে তারা মন্দিরে যাওয়ার অনুমতি পাবে।

আরও পড়ুন: নবরাত্রি উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা প্রধানমন্ত্রী মোদির

প্রসঙ্গত, ভক্তদের জন্য মন্দিরে দরজা খোলার আগে শুক্রবার সন্ধ্যায় নিত্য পুজো হয়। ভক্তদের অক্টোবরে ২১ তারিখ পর্যন্ত পুজো করার অনুমতি দেওয়া হয়েছে। করোনার কারণে এই ২৫ মার্চ থেকে বন্ধ ছিল মন্দিরে দরজা। এদিন ভোর পাঁচটা থেকে মন্দিরে প্রার্থনা শুরু হয়। ট্রাভানকোর দেবস্বম বোর্ডের (টিডিবি) সূত্র, যা মন্দির পরিচালনা কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে ভার্চুয়াল কিউ সিস্টেমের মাধ্যমে প্রায় ২৪৬ জন বুকিং করেছেন। প্রতিদিন ২৫০ জন মন্দিরে যাওয়ার অনুমতি পাবে।

শুক্রবার নিত্যপুজোর মাধ্যেমে আয়াপ্পার আরাধনা শুরু হয়। মালায়লাম মাস অনুযায়ী এই মাসটিকে খুলাম মাস। মহামারীর কারণে, তীর্থযাত্রীদের সাননিধানম, নীলককল বা পাম্বায় থাকতে দেওয়া হবে না।

Related Articles

Back to top button
Close