fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দীর্ঘ পাঁচ মাস পর আজ থেকে ভক্তদের খুলে দেওয়া হল শিলিগুড়ির ইসকন মন্দির

কৃষ্ণা দাস, শিলিগুড়ি: করোনা আবহে প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর ভক্তদের জন্য আজ থেকে খুলে গেল শিলিগুড়ি ইসকন মন্দিরের দরজা। পবিত্র এই ধর্মীয় স্থানে করোনা সংক্রমণ যাতে কোনোভাবেই ছড়িয়ে পড়তে না পারে সে কারণে করোনো আবহে অন্যান্য ধর্মীয় স্থান খুলে গেলেও ইসকন মন্দিরের দরজা ভক্তদের জন্য প্রথম থেকে বন্ধই ছিল।

এমনকী রথযাত্রা ও ঝুলন যাত্রা উৎসব সহ জন্মাষ্টমীর দিনও মন্দিরে ভক্তদের প্রবেশের অনুমতি ছিল না। ইসকনের সমস্ত ধর্মীয় অনুষ্ঠানই ভার্চুয়ালী সম্পন্ন হয়েছে। তবে এবার ভক্তদের প্রবেশের অনুমতির সিদ্ধান্ত নিল ইসকন মন্দির কতৃপক্ষ। সোমবার থেকে ভক্তদের জন্য মন্দিরের দরজা খোলা হল। বিকেল ৪ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মন্দিরে খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনা আবহে সামাজিক স্বাস্থ্যবিধি মেনে ভক্তদের প্রবেশ করানো হয়। মুখে মাস্ক থাকা বাধ্যতামুলক।

আরও পড়ুন:যাঁরা বিশ্বাস করেন করোনা চলে গিয়েছে তাঁদের ভাবা প্রয়োজন: ধনকর

এছাড়া সামাজিক দুরত্ব পালন সহ স্যানিটাইজার ও থার্মাল স্ক্রিনিং করানোর পরই মিলছে প্রবেশের অনুমতি৷ মন্দিরের জনসংযোগ আধিকারিক রামকৃষ্ণ দাস বলেন, করোনা আবহে পাঁচমাস মন্দির বন্ধ থাকার পর এদিন থেকে সামাজিক সমস্ত রকম স্বাস্থ্য বিধি মেনে ভক্তদের জন্য মন্দিরের দরজা খুলে দেওয়া হল। মন্দির প্রাঙ্গণে ঘোরাঘুরি করার অনুমতি নেই। পুজো দিয়ে ভগবানকে দর্শন করে বাইরে বেরিয়ে আসতে হবে ভক্তদের। তাছাড়া একসঙ্গে ১০ থেকে ১৫ জনের বেশি ভক্তদের আপাতত প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

Related Articles

Back to top button
Close