fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দীর্ঘ সাড়ে সাত মাস, ফের জীবনযুদ্ধে ঘুরে দাঁড়ানোর লড়াইতে কলকাতায় রওনা পরিচারিকাদের

অনুপ কুমার বিশ্বাস, ক্যানিং: শুরু হল লোকাল ট্রেন চলাচল। কলকাতার উদ্দেশ্যে রওনা দিলেন পরিচারিকারা। ফের শুরু নতুন উদ্যমে ঘুরে দাঁড়ানোর লড়াই। কলকাতার বাবুদের বাড়ির পরিচারিকার কাজ করে সব থেকে বেশি ট্রেনে শিয়ালদহ দক্ষিণ শাখার ক্যানিং রেল স্টেশন থেকে যাতায়াত তাদের।
প্রতিদিন দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং, বাসন্তী, তালদি সহ বিভিন্ন এলাকা থেকে। বহু মহিলা প্রতিদিন ভোরের ট্রেন ধরে কলকাতার বালিগঞ্জ, যাদবপুর, বাঘাযতীন ও ঢাকুরিয়া এলাকায় কাজে যেতেন। কিন্তু দীর্ঘ সাড়ে সাত মাস ট্রেন চলাচল বন্ধ থাকায় অনেকেই কাজ হারিয়েছেন।
বুধবার থেকে লোকাল ট্রেন চলাচল শুরু হতেই কাজের খোঁজে বেরিয়ে পড়েছেন এইসব এলাকার গীতা, মামনি, রমলা বিমলা ও সোনালিরা। এদিন ভোর থেকেই পুরনো রুটিন মেনে কলকাতার উদ্দেশ্যে বেরিয়ে পড়েছেন মহিলারা। তবে তারা জানেন না আদৌ তাদের কাজ জুটবে কিনা।

আরও পড়ুন: সৌদিতে ড্রোন হামলা ইরান মদতপুষ্ট বিদ্রোহী হুথিদের

ভোর হতেই ক্যানিং প্ল্যাটফর্মে দেখা গেল যাত্রীদের ভিড় রেল ও রাজ্য পুলিশের পক্ষ থেকে সবরকম করোনা মোকাবিলায় ব্যবস্থা করা হয়েছে। মুখে মাক্স না থাকলেই পুলিশের পক্ষ থেকে তাদের বাইরে বের করে দেওয়া হয়। ট্রেনে যাত্রীদের জন্য সামাজিক দূরত্ব বজায় রেখে বসার ব্যবস্থা করা হয়েছে। সেখানে রেল পুলিশের পক্ষ থেকে কামরার ভিতর নজরদারি চালানো হচ্ছে তবে খুশি এইদিন নিত্যযাত্রী থেকে পরিচারিকারা। বুধবার সকালে ট্রেন চালু হওয়ায় সুন্দরবনের প্রত্যন্ত জেটি ঘাটে ও লঞ্চ ঘাটে দেখা গেল মানুষের ভিড়।

Related Articles

Back to top button
Close