fbpx
কলকাতাহেডলাইন

দীর্ঘ আড়াই বছরের প্রতীক্ষা শেষে পুজোর আগেই টালা ব্রিজের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী  

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: পুজোর মুখে কলকাতাবাসীদের জন্য সুখবর। রাজ্যে সরকারের দেওয়া প্রতিশ্রুতি মতোই সাধারণের ব্যবহারের জন্য খুলে দেওয়া হল টালা ব্রিজ। বৃহস্পতিবার এই নব নির্মিত টালা ব্রিজ উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৫টা ৪৯ মিনিট নাগাদ রিমোটে এই সেতু উদ্বোধন করেন করেন তিনি।

মুখ্যমন্ত্রী বলেন, ‘পুজোর আগে এটা উপহার’’, উদ্বোধন করে বললেন মুখ্যমন্ত্রী। বরাহনগর বা সিঁথির মোড় থেকে উত্তর কলকাতায় আসতে এখন আর পেরোতে হবে না বেলগাছিয়া ব্রিজের যানজট। পুজোর আগে টালা সেতু খুলে যাওয়ার ফলে যানজটের ভোগান্তি অনেকটাই কমবে বলে আশা করা যাচ্ছে। উত্তর কলকাতা ও উত্তরের শহরতলিতে যাওয়ার পথে টালা সেতু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, অত্যাধুনিক প্রযুক্তি কাজে লাগিয়ে নতুন এই সেতুটি তৈরি হওয়ায় তা আগের তুলনায় অনেক বেশি মজবুত হয়েছে।

৮০০ মিটার লম্বা নতুন টালা রেলওভার ব্রিজের ২৪০ মিটার পুরোপুরি রেলপথের উপরে রয়েছে। এই অংশে কোনও স্তম্ভ বা পিলার নেই। দ্বিতীয় হুগলি সেতু বা বিদ্যাসাগর সেতুর মতো এখানে কেবল তারে ঝোলানো সেতু হয়েছে। পুরোটাই কেবল স্টেড। দুইদিকে দুটি করে মোট চারটি স্তম্ভ থাকবে। অ্যাপ্রোচ রোডে মোট বারোটি স্তম্ভ বা পিলার রয়েছে। সেতুটি হয়েছে চার লেনের। সিঁথি, বরানগর ডানলপ সহ কলকাতার শহরতলী এলাকা থেকে উত্তর কলকাতার শ্যামবাজারে ঢোকার পথ প্রশস্থ করবে।

 

Related Articles

Back to top button
Close