fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

দীর্ঘ প্রতীক্ষার অবসান, ২০১২ এসএসসি মামলার রায় দিল কলকাতা হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অবশেষে এসএসসির বহু প্রতীক্ষিত ২০১২ এসএসসি মামলার জট কাটলো কলকাতা হাইকোর্টে। বহু প্রতীক্ষার পর মামলাটির রায় দিল কলকাতা হাইকোর্ট। রায়ে স্কুল সার্ভিস কমিশনের যুক্তিই মেনে নিলেন হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা। ফলে কার্যত মামলাকারিদের আবেদন খারিজ হয়ে গেল আদালতে।

এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা এই মামলার রায়ে স্পষ্ট করে দেন, ‘কম্বাইন্ড মেরিট লিস্ট চূড়ান্ত নিয়োগ তালিকা নয়। ৩৬ হাজার ১৪০ জনের তালিকা নিয়োগ তালিকা নয়। সেটা কম্বাইন্ড মেরিট লিস্ট।’

প্রসঙ্গত, তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর প্রথম ২৯ ডিসেম্বর ২০১১ শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়। ২৯ জুলাই ২০১২ হয় নিয়োগ পরীক্ষা। ২৫ সেপ্টেম্বর ২০১৩ প্রকাশিত হয় প্রায় ৩৬১৪০ জনের জোন ভিত্তিক কম্বাইন্ড মেরিট লিস্ট। ১২তম রিজিওনাল লেভেল সিলেকশন টেস্ট চ্যালেঞ্জ করে মামলা হয় ২০১৩ সালে। সুপ্রিম কোর্ট ঘুরে মামলা ফেরে হাইকোর্টে।

আরও পড়ুন:প্রধানমন্ত্রী আবাস যোজনার প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার নাম করে টাকা আত্মসাতের অভিযোগ 

এই নিয়োগ প্রক্রিয়ায় প্রায় ৩০০০০ শিক্ষক ইতিমধ্যেই নিযুক্ত হয়েছেন। কম্বাইন্ড মেরিট লিস্টের বাকি ৬০০০ জনকে নিয়োগ দেওয়ার আবেদন নিয়ে মামলা দায়ের করেন কয়েকশো চাকরিপ্রার্থী। দীর্ঘদিন শুনানি শেষে রায়দান স্থগিত রাখে আদালত।

এদিন ছিল এই মামলার রায় দান। এদিন আদালতে শেষ পর্যন্ত রাজ্য সরকারের যুক্তিকে কার্যত মেনে নিল। ফলে ধাক্কা খেলেন কয়েক হাজার চাকরি প্রার্থী।

Related Articles

Back to top button
Close