fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আমফানের জের, ২৬ মে পর্যন্ত রাজ্যে বাতিল শ্রমিক স্পেশাল ট্রেন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বুধবার দুপুর আড়াইটের সময় রাজ্যে প্রবেশ করে আমফান৷ পুরোপুরি প্রবেশ করতে সময় লেগে যায় তিন থেকে চার ঘণ্টা৷ স্থলভাগে প্রবেশের আগে থেকেই নিজের ভয়াবহতার জানান দিচ্ছিল আমফান ৷ সকাল থেকেই শুরু হয়েছিল ঝড়-বৃষ্টি ৷ সারাদিন ধরেই কলকাতা সহ রাজ্যজুড়ে চলে আমফানের দাপট ৷ বিকেল থেকেই নানা জায়গায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায় ঝড়ের দাপটে৷ একাধিক জায়গায় ছিঁড়ে পড়ে বৈদ্যুতিক তার। আমফানের তাণ্ডবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। বিভিন্ন জেলায় পুনর্বাসন প্রক্রিয়া চলছে। এহেন পরিস্থিতিতে ২৬ মে পর্যন্ত শ্রমিক স্পেশাল ট্রেন না চালানোর অনুরোধ করল রাজ্য। এই আবেদন জানিয়ে রেলবোর্ডের চেয়ারম্যানকে চিঠি দিয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা।

আরও পড়ুন: আমফানের জেরে পাট চাষে ব্যপক ক্ষতি, মাথায় হাত চাষিদের

আমফানের মোকাবিলায় সতর্কতামূলক ব্যবস্থা নিয়ে বাতিল করা হয়েছিল হাওড়া-নিউ দিল্লি স্পেশাল এক্সপ্রেস। লকডাউন চলাকালীন এমনিতেই রেল পরিষেবা বন্ধ। একান্ত জরুরি কাজের ভিত্তিতে মানুষের যাতায়াতের জন্য রেলের তরফে শুরু করা হয়েছিল হাওড়া- নিউ দিল্লি এক্সপ্রেস। তবে বন্ধ রাখা হয়েছিলল সেই ট্রেনের যাত্রাও।

এদিকে আমফান আসার পূর্বাভাস পাওয়ার পরেই সতর্কতামূলক পদক্ষেপ নিয়ে বাংলা ও ওড়িশার সমস্ত শ্রমিক স্পেশাল ট্রেন বাতিল করা হয়েছিল। ঝড়ের দাপটে ট্রেন উল্টে গিয়ে যাতে বড় কোনও দুর্ঘটনায় না পড়তে হয়, সে কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল রাজ্যের তরফে।

Related Articles

Back to top button
Close