fbpx
কলকাতাহেডলাইন

করোনা কাটলেই শাসকের বিরুদ্ধে আন্দোলনের ঝাঁজ বাড়াবে কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে কোরোনা কাটলেই ফের ফের তীব্র হতে চলেছে শাসক বিরোধী আন্দলন। এমনটাই কংগ্রেসের দলীয় সূত্রে খবর। যদিও বৃহস্পতিবার দ্বিতীয়বারের জন্য প্রদেশ সভাপতির চেয়ারে বসেই সেকথা মনে করিয়ে দিয়েছিলেন অধীর চৌধুরী।
তিনি জানান করোনা গেলেই তৃণমূলের বিরুদ্ধে জবরদস্ত আন্দোলনে নামবে কংগ্রেস। কারণ লক্ষ্য এখন একুশ। তাই প্রথম থেকেই কোমর কোষে নামতে না পারলে সমস্যার সম্মুখীন হতে হবে। ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় ভোট প্রচারে অনেকটাই এগিয়ে গিয়েছে তৃণমূল বিজেপি। সেই তুলনায় বাম কং জোট অনেকংশে পিছিয়ে। তাই যত তাড়তাড়ি রাজ্যের বিভিন্ন শাসক বিরোধী ইস্যুকে হাতিয়ার করে মানুষের কাছে পৌচাবে ততই ভালো। আর সে কথা ভালই টের পেয়েছেন অধীর চৌধুরি।
২০২১ সালে রাজ্যের বিধানসভা ভোটে সিপিএম তথা বামেদের সঙ্গে কংগ্রেসের নির্বাচনী সমঝোতা বা জোট অটুট রাখার কথাও তিনি জানান। এক ই সঙ্গে বামেদের পক্ষ থেকে পালটা জোটে থাকার ইঙ্গিত দেওয়া  হয়। বামেদের সঙ্গে জোট প্রক্রিয়া প্রথম আধির চৌধুরি সভাপতি থাক কালীন শুরু হয়।
পাশাপাশি সঙথং কে আরও মজবুত করার দিকেও তিনি নিজর দেওয়া হয়েছে। কি ভাবে আগামী দিনে সংগঠন কে আরো মজবুত করতে হবে তার রূপরেখা তৈরির কাজ ও ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। শোনা গিয়েছে আগামী দিনে সর্ব স্তরের সভাপতিদের ও বদল করা হতে পরে কাজের নিরিখে। এ ছাড়াও যুব সম্প্রদায়ের কাছে পৌছাতে হবে।
রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বাংলায় এই মুহূর্তে কংগ্রেসের সব থেকে দাপুটে মুখ বহরমপুরের এই সাংসদ। লোকসভা নির্বাচনে দেশজুড়ে কংগ্রেসের ভরাডুবি বাজারেও নিজের গড় ধরে রাখতে সফল তিনি। সেইসঙ্গে রয়েছে গান্ধী পরিবারের প্রতি আনুগত্য। যার ফল স্বরূপ একের পর এক গুরুত্বপূর্ণ দায়িত্ব পাচ্ছেন তিনি।

Related Articles

Back to top button
Close