fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

স্বাধীনতার পর নতুন রাস্তা পেল গ্রামের মানুষ

শ্যাম বিশ্বাস, উত্তর ২৪ পরগনা: স্বাধীনতার পর নতুন রাস্তা পেল গ্রামের মানুষ।বসিরহাট থানার বসিরহাট ১ নম্বর ব্লকের পাতিলা চন্দ্র থেকে মধ্যমপুর গোলাই চন্ডী পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তা বেহাল ভগ্নদশা ছিল। গত ৩৪ বছরে এ রাস্তা কোনদিন কেউ ভাবেনি যে হবে। ১৬ লক্ষ টাকা ব্যয়ে গ্রামের মানুষ  নতুন রাস্তা পেল, এরফলে যোগাযোগের মাধ্যম খুলে গেল টাকি রোডের সঙ্গে। গত ৩৪ বছরের বাম জমানায় বারবার বলেও ওই রাস্তা তৈরি হয়নি।

[আরও পড়ুন- জননেতা কাশেম আলীর হাত ধরে বিজেপিতে যোগ দিলেন শতাধিক সংখ্যালঘু]

নতুন রাস্তা পেয়ে আবেগাপ্লুত গ্রামের মানুষ থেকে স্কুল ছাত্র-ছাত্রীর সবাই। উদ্বোধনে হাজির ছিলেন উত্তর ২৪ পরগনা জেলা পরিষদে সদস্য শাহানুর মন্ডল, নিমদাঁড়িয়া কোদালিয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান  সুপর্ণা দাস, উপপ্রধান সাহরপ মন্ডল সহ স্থানীয় গ্রামবাসীরা। এদিন গ্রামবাসীদের সঙ্গে নিয়ে জেলা পরিষদের সদস্য শাহানুর মন্ডল নতুন রাস্তার উদ্বোধন করেন। নতুন রাস্তা পেয়ে খুশি গ্রামবাসীরা।

জেলা পরিষদের সদস্য শাহানুর মন্ডল বলেন, রাজ্যের প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যজুড়ে ১২ হাজার কিলোমিটার নতুন রাস্তার জন্য অর্থ বরাদ্দ করেছেন। এরআগে বিগত সরকার এই ভাবে কাজ করতে পারেনি, আমরা উন্নয়ন করছি মানুষকে সঙ্গে নিয়ে। বিশেষ করে যেভাবে বসিরহাট দক্ষিণ বিধানসভা একের পর এক নতুন রাস্তা পাচ্ছেন তাতে করে গ্রামের মানুষ খুশি। তার পাশাপাশি এই ব্লকের সাতটি পঞ্চায়েতের বিভিন্ন জায়গায় নতুন রাস্তার কাজ শুরু হচ্ছে পথশ্রীর মাধ্যমে যে রাস্তাগুলি এখনও বাকি আছে খুব শিগগিরই সেই রাস্তায় গুলি মানুষের কাছে উপহার দিতে পারব।

 

Related Articles

Back to top button
Close