fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

কেরলের মাল্লাপুরমের পর এবার কোল্লাম… একই কায়দায় বাজিভর্তি আনারস খাইয়ে হস্তিনী হত্যা!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কেরলের মাল্লাপুরমের পর এবার কোল্লাম জেলায়। একইভাবে হাতি মৃত্যুর ঘটনা উঠে এল আবার। একইভাবে তাকে বাজিভর্তি আনারস খেতে দেওয়া হয়। গত এপ্রিল মাসের ঘটনা। খিদের চোটে সেই বাজিভর্তি আনারস খেয়ে নেয়। বিস্ফোরণে চোটে প্রথমে তার চোয়াল ফেটে যায়। এই অবস্থায় মাটিতে পড়ে যায় হস্তিনীটি। গুরুতর আহত অবস্থায় হস্তিনীটিকে পাঠানাপুরম জঙ্গল থেকে উদ্ধার করে স্থানীয় বনআধিকারিকের কর্মীরা।

চিকিৎসার জন্য হাতিটিকে নিয়ে যাওয়া হলে সেখান থেকে সে পালিয়ে যায়। এই অবস্থায় বেশিদূর যেতে পারেনি। কয়েক কিলোমিটার যাওয়ার পরেই মৃত্যুর কোলে ঢলে পড়ে সে। মৃত্যুর পর হাতিটির দেহ ময়নাতদন্ত করা হয় এবং সম্প্রতি সেই রিপোর্টে জানা যায়, বিস্ফোরণের কারণেই মৃত্যু হয়েছে তার। ঘটনাটির তদন্তের নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন।

শিক্ষাক্ষেত্রে সুনাম আছে কেরলের। হাতে কলমের শিক্ষাই যে প্রকৃত শিক্ষা নয়, সেকথাই প্রমাণ হল আরও একবার।

কেরলের মাল্লাপুরমের ঘটনা সোশ্যাল মিডিয়ার দৌলতে সামনে আসার পরেই মানুষের মধ্যে শোরগোল পড়ে যায়। পশুপ্রেমী থেকে সাধারণ সকলেই দোষীদের বিরুদ্ধে শাস্তির দাবিতে সোচ্চার হয়েছে। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের হাতি হত্যার খবর সামনে এল। আর সব থেকে বড় কথা হস্তিনীটিকে মারা হয়েছে সেই কায়দায়।

Related Articles

Back to top button
Close