fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

নীরব মোদি ও চোকসির পর এবার আরও এক ব্যবসায়ী, ব্যাঙ্ক থেকে বিপুল টাকা ঋণ নিয়ে বেপাত্তা ব্যক্তি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: নীরব মোদি, মেহুল চোকসির পর এবার দিল্লির এক ব্যবসায়ী। ব্যাঙ্ক থেকে কোটি কোটি টাকার ঋণ নিয়ে বেপাত্তা হয়ে গেলেন এক ব্যবসায়ী।

 

জানা গিয়েছে, দেশের প্রায় ৬ ব্যাঙ্ক থেকে বিপুল টাকা ঋণ করে এখন বেপাত্তা। সন্দেহ করা হচ্ছে বাসমতি চালের ওই ব্যবসায়ী সম্ভবত বিদেশেই পালিয়ে গিয়েছেন। টানা ৪ বছর অপেক্ষার পর স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া এনিয়ে অভিযোগ জানিয়েছে গত ২৫ ফেব্রুয়ারি। তারপর এনিয়ে তদন্তে নামল সিবিআই।

 

সূত্রের খবর, রামদেব ইন্টারন্যাশনাল লিমিটেড নামে বাসমতি চালের ওই ব্যবসায়ী বিভিন্ন ব্যাঙ্ক থেকে ধার করেছেন মোট ৪০০ কোটি টাকারও বেশি। ওই টাকা তিনি ঋণ নিয়েছেন মোট ৬টি ব্যাঙ্ক থেকে। গত ২৮ এপ্রিল ওই কোম্পানির বিরুদ্ধে একটি মামলা করেছে সিবিআই। রামদেব ইন্টারন্যাশনাল ৬টি ব্যাঙ্কে থেকে ধার নিয়েছে মোট ৪১৪ কোটি টাকা।

এর মধ্যে ১৭৩.১১ কোটি টাকা নিয়েছে এসবিআই থেকে, ৭৬.০৯ কোটি টাকা কানাড়া ব্যাঙ্ক থেকে, ৬৪.৩১ কোটি টাকা নিয়েছে ইউনিয়ন ব্যাঙ্ক থেকে, সেন্টাল ব্যাঙ্ক থেকে নিয়েছে ৫১.৩১ কোট, কর্পোরেশন ব্যাঙ্ক থেকে নিয়েছে ৩৬.৯১ কোটি ও আইডিবিআই ব্যাঙ্ক থেকে নিয়েছে ১২.২৭ কোটি টাকা।

এসবিআইয়ের অভিযোগের ভিত্তিতে সিবিআই ওই কোম্পানির ডিরেক্টর নরেশ কুমার, সুরেশ কুমার, সঙ্গীতা ও কোম্পানির কয়েকজনের নামে ইতিমধ্যেই মামলা দায়ের করেছে।

অভিযোগ লেখা হয়েছে, অভিযুক্তরা বিদেশে পালিয়ে গিয়েছে। কারণ অনেক খোঁজাখুঁজির পরও তাদের কোনও সন্ধান পাওয়া যায়নি।

Related Articles

Back to top button
Close