fbpx
হেডলাইন

দেড়দিন লুকোচুরি খেলে অবশেষে নিজাম প্যালেসে হাজিরা দিলেন পরেশ অধিকারী

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: দেড়দিন ধরে লুকোচুরি খেলা শেষ করে অবশেষে কলকাতায় ফিরলেন শিক্ষাপ্রতিমন্ত্রী পরেশ অধিকারী। বাগডোগরা বিমানবন্দর থেকেই জানিয়ে দেন ‘কলকাতায় ফিরছি’। আর ফেরা মাত্রই সটান হাজির হলেন নিজাম প্যালেসে। তবে এই গোটা ঘটনায় পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতাকে বাবার পাশে দেখা যায়নি।

মাঝপথে সাংবাদিক তাকে প্রশ্নের কোনও উত্তর দেননি তিনি। শিক্ষাপ্রতিমন্ত্রীকে প্রশ্ন করার জন্য তৈরি ছিলেন তদন্তকারী অফিসাররা। নিজাম প্যালেসে বৃহস্পতিবার সন্ধ্যায় পৌঁছন তিনি। তার পরেই শুরু হয় জিজ্ঞাসাবাদ। দুজন সিবিআই আধিকারিক পরেশ অধিকারিকে জিজ্ঞাসাবাদ করছেন।

আজই বিকেলে তিনটের মধ্যে সিবিআই কার্যালয়ে নিজাম প্যালেসে হাজিরা দিতে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু সময় পার হয়ে গেলেও আসেন পরেশ অধিকারী। কিন্তু দুপুর আড়াইটে নাগাদ তিনি একটি ইমেল মারফত সিবিআইয়ের কাছে আরও সময় চান। এমনটাই জানান পরেশ অধিকারীর আইনজীবী। আদালত অবমাননার দায়ে তো শিক্ষাপ্রতিমন্ত্রীর ঘাড়ে ছিলই, এবার ডেডলাইন পার হয়ে যাওয়া পরেও না আসায় সিবিআই পরেশ অধিকারী ও অঙ্কিতার বিরুদ্ধে এফআইআর দায়ের করে। পরেশের বিরুদ্ধে ভারতীয় আইনের ১২০বি, ৪২০ ও দুর্নীতি মোকাবিলা আইনের ৭ ধারায় এফআইআর দায়ের করা হয়েছে। এই ধারাগুলিতে রয়েছে ষড়যন্ত্র, প্রতারণা ও জনপ্রতিনিধি হয়ে ঘুষ নিয়ে বেআইনি ভাবে কোনও কাজ করার অভিযোগ। বৃহস্পতিবার কোচবিহার থেকে স্পাইসজেটের বিমানে কলকাতায় আসেন পরেশ অধিকারী। বিমানটি কলকাতা পৌঁছয় সন্ধ্যে সাড়ে ছটা নাগাদ। SG3230 ফ্লাইটে তিনি কলকাতায় আসেন। বিমানবন্দরে পরেশ অধিকারী নামলেই বিধাননগর পুলিশ বিমানবন্দর থেকেই তাঁকে সিবিআই অফিসে পৌঁছাতে সাহায্য করে তাও নিশ্চিত করার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আজ বিমানবন্দরে না এসে পৌঁছলে আদালত কড়া পদক্ষেপ করবে বলেও জানিয়ে দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। “পুলিশ তাঁকে জামাই আদর করে নিজাম প্যালেসে নিয়ে যাবে, পাইলট কারের মাধ্যমে নয়।”

Related Articles

Back to top button
Close