fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সিঙ্গুরের পর এবার দল বদলের হুমকি দিলেন পান্ডুয়ার তৃণমূল নেতারা

তাপস মণ্ডল, হুগলি: হুগলি তৃণমূলের দলীয় কোন্দল অব্যাহত। সিঙ্গুরের বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্যের পর এবার ক্ষোভে ফুঁসে উঠল পান্ডুয়া ব্লকের তৃণমূলের নেতা কর্মীরা। সম্প্রতি তৃণমূলের হুগলি জেলা কমিটির পূর্নাঙ্গ তালিকা প্রকাশ হয়েছে। এই তালিকা প্রকাশ করার পরই দলের নেতা কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। সিঙ্গুরের বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্য সংবাদ মাধ্যেমের সামনেই দল বদলের হুমকি দিয়েছেন। এবার তাঁর দেখানো পথেই হাঁটলেন পান্ডুয়া ব্লক তৃণমূলের নেতা কর্মীরা।

মঙ্গলবার বৈচির একটি প্রেক্ষাগৃহে জমায়েত হন পান্ডুয়া ব্লক তৃণমূলের একাধিক নেতা কর্মীরা। এদের মধ্যে ১৪জন পঞ্চায়েত প্রধান ও উপপ্রধান হাজির ছিলেন, পঞ্চায়েত সমিতির কর্মাধক্য ও সদস্য মিলিয়ে প্রায় ৩০জন ছিলেন, জেলাপরিষদের ৩জন সদস্য সহ একাধিক তৃণমূলের নেতা কর্মীরা হাজির ছিলেন। সেখানেই পান্ডুয়ার নবনিযুক্ত ব্লক সভাপতি অসিত চ্যাটার্জীর বিরুদ্ধে শ্লোগান তোলেন। বলেন, আমরা এই ব্লক সভাপতি অসিত চ্যাটার্জীকে মানছি না। বিক্ষোভের জেরে ওই এলাকা সরগরম হয়ে ওঠে।

আরও পড়ুন- কাটোয়ায় ঋনের দায়ে আত্মঘাতী চাষি

এই প্রসঙ্গে পান্ডুয়ার প্রাক্তন ব্লক সভাপতি আনিসুল  ইসলাম বলেন, আমরা রক্তক্ষয়ী আন্দোলনের মধ্যে দিয়ে পান্ডুয়াকে ক্ষমতায় এনেছি। কোনও ভাবেই আমরা ব্লক সভাপতিকে মানতে পারছিনা। পান্ডুয়া পঞ্চায়েত সমিতির সহসভাপতি সঞ্জয় ঘোষ বলেন, অসিত চ্যাটার্জীকে ব্লক সভাপতি হিসেবে মানতে পারছি না। কারন, অসিত বাবু বিগত দিনে নারগিস বেগমের ভোটে নিষ্কৃয় ছিলেন। রহিম নবির ভোট করেননি। প্রাক্তন সাংসদ রত্না দে নাগের ভোটেও নিস্ক্রীয় ছিলেন। পাশাপাশি একাধিক নির্বাচনে তার কোনও ভুমিকা ছিল না।

আমরা লড়াই করে দলকে ক্ষমতায় এনেছি। সেইসময় এই ব্লক সভাপতি নিস্ক্রীয় ছিলেন। তাই তাকে ব্লক সভাপতি হিসেবে মানতে পারছি না। দল যদি ব্লক সভাপতি থেকে অসিত বাবুকে না সরায় তবে আমাদেরও ভাবনা চিন্তা করার সময় এসেছে বলে সাফ জানিয়ে দেন সঞ্জয় ঘোষ। ওই একই কারনে একাধিক নেতা কর্মীরা নবনিযুক্ত ব্লক সভাপতিকে মানবে না বলে জানিয়ে দিয়েছেন। যদিও এই প্রসঙ্গে নবনিযুক্ত ব্লক সভাপতি অসিত চ্যাটার্জী বলেন, হতাশা থেকে এই ধরনের বিক্ষোভ দেখিয়ে থাকতে পারে। আমি দলের জন্ম লগ্ন থেকে দল করছি। এমন কোনও কাজ করিনি যাতে দলের ক্ষতি হয়। তবে ঘটনাটি ঘটিয়ে ওরা আখেরে বিজেপির হাতকেই মজবুত করছে। এই প্রসঙ্গে হুগলি তৃণমূলের জেলা সভাপতি দিলীপ যাদব বলেন, দল নির্দিষ্ট করে দিয়েছে। কারও কোথাও কিছু অসুবিধে হলে তারা আমাদের জানাতে পারেন।

 

Related Articles

Back to top button
Close