fbpx
দেশহেডলাইন

রাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দেওয়ার পরেই মমতা, সোনিয়াকে ফোন দ্রৌপদীর

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: রাষ্ট্রপতি পদের জন্য মনোনয়ন জমা দিলেন দ্রৌপদী মুর্মু। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা এবং বিজেপি এবং এনডিএ শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রী ও মন্ত্রীদের উপস্থিতিতে মনোনয়ন জমা দেন তিনি। মোট চারটি মনোনয়ন জমা দেওয়া হয়েছে তাঁর তরফে। প্রথমটিতে  দ্রৌপদী মুর্মুর পক্ষে প্রস্তাবক প্রধানমন্ত্রী নরেন্দ্র  মোদি এবং অনুমোদক প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।  দ্বিতীয় সেটের মনোনয়নে প্রস্তাবক বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাডা এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এই সেটে যোগী আদিত্যনাথ হেমন্ত বিশ্বশর্মা-সহ বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা প্রস্তাবক হিসেবে রয়েছেন। মোট ৬০জন প্রস্তাবক এবং ৬০জন অনুমোদক রয়েছেন। তৃতীয় সেটের মনোনয়নে হিমাচল এবং হরিয়ানার বিধায়করা রয়েছেন। চতুর্থ সেটের মনোনয়ন গুজরাটের বিধায়কদের।

মনোনয়ন জমা দেওয়ার আগেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন দ্রৌপদী। মোদী এক ট্যুইটে জানান, দ্রৌপদীর মুর্মুর তৃণমূল স্তরে গিয়ে বোঝার ক্ষমতা ও তাঁর লক্ষ্য আগামীদিকে ভারতকে দিশা দেখাবে।

মনোনয়ন জমা দেওয়ার পরেই, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস সভানেতী সোনিয়া গান্ধীকে ফোন করে তাঁকে সমর্থনের আবেদন জানান দ্রোপদী।

Related Articles

Back to top button
Close