fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ধুতি-পাঞ্জাবী পরেই অযোধ্যার দিকে রওনা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অযোধ্যায় চলছে জোরদার প্রস্তুতি। আচারবিধি মেনে চলছে পুজো অর্চ্চনা। এই মাহেন্দ্রক্ষণের শুভ সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার এই পূণ্যলগ্নে যোগদান দিতে ধুতি-পাঞ্জাবী পরেই অযোধ্যার দিকে রওনা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানা গেছে, এই শুভক্ষণ এদিন মাত্র ৩২ সেকেন্ডের জন্য স্থায়ী হবে। গোটা চত্ত্বর ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

গোটা অনুষ্ঠান পর্ব পরিচালনা করবেন রামজন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের মহাসচিব চম্পত রায়। জানা গিয়েছে, অনুষ্ঠানে আগত প্রধানমন্ত্রী-সহ বিশেষ অতিথিদের স্বাগত জানাবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিতন্যনাথ। তবে মঞ্চে প্রধানমন্ত্রী মোদি ছাড়াও থাকবেন মাত্র পাঁচজন।

আরও পড়ুন:অযোধ্যায় মাত্র ৩২ সেকেন্ডের জন্য স্থায়ী হবে পূণ্য লগ্ন

অযোধ্যায় এসে প্রথম হনুমানগড়ি মন্দিরে যাবেন প্রধানমন্ত্রী। বুধবারের সফরে সাকেত কলেজে থেকে প্রথমে হনুমানগড়িতে পৌঁছবেন প্রধানমন্ত্রী। সেখানে ১০ মিনিট থাকার কথা প্রধানমন্ত্রীর। বেলা ১২টায় রাম জন্মভূমির অনুষ্ঠানস্থলে পৌঁছবেন প্রধানমন্ত্রী। বৃক্ষরোপণ করার কথা রয়েছে তাঁর।

প্রধানমন্ত্রী যে রাস্তা দিয়ে যাবেন সেই রাস্তার সঙ্গে অন্যান্য যেসব ছোট রাস্তা এসে মিশেছে সেগুলিকে আটকে দেওয়া হয়েছে আগেই। জানা যাচ্ছে, রামন্দিরের অনুষ্ঠানের শুরুতে সবাইকে আশীর্বাদ করবেন রামজন্মভূমি তীর্থ ক্ষেত্রের অধ্যক্ষ নৃত্যগোপাল দাস। এরপর ভাষণ দেবেন আরএসএস প্রধান মোহন ভাগবত।

আরও পড়ুন:কয়েক ঘন্টার অপেক্ষা… আজ অযোধ্যায় ঐতিহাসিক পর্বের সূচনা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে

ভূমি পুজোয় অংশ নেওয়ার পর ভাষণ দেবেন নরেন্দ্র মোদি। রামমন্দিরের ভূমিপুজোয় প্রধান যজমান হিসেবে থাকবেন বিশ্বহিন্দু পরিষদের প্রাক্তন প্রধান তথা রাম মন্দির আন্দোলনের অন্যতম প্রধান মুখ অশোক সিঙ্ঘলের ও তাঁর ভাইপো সলিল সিঙ্ঘল।

Related Articles

Back to top button
Close