fbpx
দেশহেডলাইন

ট্রেনের পর এবার স্টেশনগুলিকে বেসরকারিকরণের ভাবনা কেন্দ্রের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কেন্দ্রে মোদি সরকার ক্ষমতায় আসার পর একাধিক সংস্থাকে বেসরকারিকরণ করেছে। সম্প্রতি ১৫১টি প্যাসেঞ্জার ট্রেনকে বেসরকারি হাতে তুলে দিয়েছে মোদি সরকার। এবার স্টেশনগুলিকেও বেসরকারি সংস্থার হাতে তুলে দেওয়ার ভাবনা কেন্দ্রের। সোমবার রেলমন্ত্রী পীযূষ গোয়েল এমনই কথা জানিয়েছেন।

এক ভার্চুয়াল সভায় ভাষণ দিতে গিয়ে রেলমন্ত্রী জানিয়েছেন, ট্রেনে বেসরকারিকরণে ভাল সাড়া মিলেছে। তাই এবার রেল স্টেশনগুলিকে বেসরকারি সংস্থার হাতে দেওয়ার কথা ভাবছে। তিনি আরও জানান, করোনার থাবায় প্রায় পাঁচ মাস থমকে গিয়েছে লোকাল এবং মেট্রো পরিষেবা। কবে চালু হবে রেল? এই প্রশ্নের উত্তরে রেলমন্ত্রী জানান, রাজ্য সরকারের অনুমোদন পেলেই কলকাতা মেট্রো পরিষেবা চালু হবে।

রেলমন্ত্রী বলেন, “রেল স্টেশনগুলির আধুনিকীকরণের পরিকল্পনা রয়েছে। আধুনিকীকরণ হয়ে গেলে তারপর বেসরকারি সংস্থার হাতে দেওয়ার জন্য ধাপে ধাপে সেই স্টেশনগুলিকে নিলাম করা হবে। পাশাপাশি ফ্রেট করিডর প্রকল্পের কাজের গতিও এবার বাড়ানো হবে।”

রেলমন্ত্রীর দাবি , করোনা ভাইরাসের কারণে এই কাজ কিছুটা ব্যাহত হয়েছে। আর এই ফ্রেট করিডর প্রকল্পের কাজের জন্য পশ্চিমবঙ্গে যে জমি দরকার সেই জমি পুরোটাই রাজ্য সরকার‌ প্রকল্পের জন্য হস্তান্তর করে দেবে ‘Special Purpose Vehicle’ সংস্থার হাতে।

Related Articles

Back to top button
Close