fbpx
কলকাতাহেডলাইন

মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পর আজ পথে নামল বেসরকারি বাস, স্বস্তি যাত্রীদের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্কমুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পর কিছুটা হলেও সুর নরম করে বাস মালিকেরা।  রাস্তায় বাড়ল বেসরকারি বাস-মিনিবাসের সংখ্যা। এদিন সকাল থেকেই শহরের রাস্তায় বেশকিছু রুটে বাসের দেখা মিলেছে। ফলে খুব সামান্য হলেও কিছুটা স্বস্তি হয়তো ফিরেছে আমজনতার মনে। এদিন গতকালের চেয়ে বাসের সংখ্যা বেশি ছিল হাজারের মতো। গত একমাস ধরে প্রতিদিনই বাস নিয়ে সমস্যা চলেই আসছে নিত্যযাত্রীদের। বেড়েছে ভোগান্তি, কমেছে বাস। সরকারের সঙ্গে কয়েকদফা বৈঠকের পরেও কাটেনি জট। ফলে সমস্যা বেড়েছে বই কমেনি।

ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং ভাড়া বৃদ্ধির দাবিতে গত সোমবার থেকে গাড়ি তুলে নিয়েছিলেন বাসমালিকদের একাংশ। কলকাতায় হাতে গোনা বেসরকারি বাস চলছিল। তার জেরে চরম দুর্ভোগে পড়তে হচ্ছিল যাত্রীদেরও। মুখ্যমন্ত্রীর অধিগ্রহণের হুঁশিয়ারির পর বৃহস্পতিবার এক ধাক্কায় প্রায় চার হাজার বেসরকারি বাস পথে নামল। এদিন উল্টোডাঙা থেকে ইএম বাইপাস, পাটুলি থেকে বিমানবন্দর, সর্বত্রই বাসের সংখ্যা ছিল বেশি।  দীর্ঘদিন ধরে বন্ধ হয়ে থাকা ৪৫ নম্বর রুটের বাসও চলতে দেখা গিয়েছে। পুরনো ভাড়াতেই বহু রুটে বাস এ দিন ফের চালু হয়েছে।অবশ্য এ দিন কয়েকটি রুটের রাস্তায় না নামায় যাত্রী ভোগান্তির ছবিও কোথাও কোথাও ধরা পড়েছে। পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী জানিয়েছেন, ‘এ দিন শহরে প্রায় ১৮০০ সরকারি এবং ৩৮০০ বেসরকারি বাস চলছে। পরিস্থিতি এখন স্বাভাবিক।’

আরও পড়ুন: অন্ধকার পেরিয়ে আশার আলো দেখছে কুমোরটুলি…… আসছে ঠাকুরের বায়না

বেসরকারি বাস-মিনিবাস সংগঠনগুলি গতকাল, বুধবার পরিবহণ কর্তাদের সঙ্গে বৈঠকের পর জানিয়েছিলেন, জট খুলছে। তবে ভাড়া বৃদ্ধির দাবি থেকে তারা সরছেন না। যদিও করোনা আবহে প্রথম থেকে পরিবহণমন্ত্রী ভাড়া না বাড়িয়ে কী ভাবে পরিস্থিতি স্বাভাবিক রাখা যায়, তারই চেষ্টা করেছেন।

 

Related Articles

Back to top button
Close