fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

চন্দ্রকোনায় দরিদ্র এক দৃষ্টিহীন ছাত্রের চিকিৎসা করিয়ে দৃষ্টি ফেরালেন ঘাটালের সংসদ দেব

সুদর্শন বেরা, পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা টাউন থানার কাসন্ড গ্রামের মাদ্রাসার স্কুলের সপ্তম শ্রেণীর ছাত্র সাব্বির খান তার ডান চোখে দেখতে পেতো না । তার ডান চোখ দিয়ে সবসময় জল পড়ত এবং তা থেকে বিভিন্ন সমস্যা দেখা দেয় । যার ফলে সে তার ডান চোখে কিছুই দেখতে পায়নি। কিন্তু সে অতি দরিদ্র পরিবারের ছেলে । তাই তার পরিবারের লোকেরা সাব্বিরের চিকিৎসা করতে পারেনি। সাব্বিরের প্রতিবেশী সাহেব মল্লিক সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সাব্বিরের চিকিৎসার জন্য টুইটারে লিখেন ।

 

ঘাটালের সাংসদ দীপক অধিকারী ওরফে দেব বিষয়টি জানার পর তার প্রতিনিধি কে দ্রুত ওই গ্রামে পাঠায়। দেবের প্রতিনিধি সাব্বিরের বাড়িতে গিয়ে তার বাবা-মাযের সাথে কথা বলে আশ্বাস দেন যে দেব সাব্বির এর চিকিৎসা করবে।  তাই দেবের প্রতিনিধি তাকে  নিয়ে গিয়ে চিকিৎসা করিয়ে সুস্থ করে বাড়ি পাঠাবে বলে জানায়। প্রথমে কেমন কেমন মনে করলেও দেবের কথা শুনে তারা সাব্বির কে কলকাতা পাঠাবে বলে দেব এর প্রতিনিধি কে জানায়। দেব সব কিছু ঠিক করে কাসন্ড গ্রাম থেকে সাব্বির খানকে কলকাতায় নিয়ে যায়। সেখানে কয়েকদিন রেখে ডাক্তার দেখিয়ে তার চোখ অপারেশন করিয়ে তাকে সুস্থ করে তোলে।

 

সাব্বিরের চিকিৎসা  করতে খরচ হয়েছে ৭০ হাজার টাকা খরচ হয়েছে বলে সাব্বিরের পরিবার জানায়। সমস্ত খরচ বহন করেছে সাংসদ দেব। সুস্থ হয়ে মঙ্গলবার নিজের বাড়ি ফিরে আসে সাব্বির খান। বাড়ি ফিরে সে জানায় সে এখন সুস্থ এখন দুই চোখে দেখতে পায়। এবার মন দিয়ে পড়াশোনা করবে। দেব কাকু যেভাবে আমাকে দৃষ্টি ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করলেন আমি সারা জীবনের জন্য দেব কাকুর কাছে কৃতজ্ঞ। দেব  কাকু কে আমার শতকোটি প্রণাম জানাই ।তিনি আমার মত অসহায় দরিদ্র পরিবারের একটি ছেলের পাশে যেভাবে দাঁড়িয়েছেন তার জন্য সাব্বিরের পরিবারের সকলেই খুশি । সাব্বিরের বাবা বলেন বহু মানুষকে দেখেছি, কিন্তু দেবের মত মানুষকে দেখে নি। তাই দেব এর ভূমিকায় খুশি সাব্বিরের পরিবার সহ গোটা গ্রাম ।

 

তাই ওই গ্রামের  মানুষ সবাই দেবের ভূমিকায় খুবই খুশি। তারা সকলেই দেব কে অসংখ্য ধন্যবাদ জানায় এবং আল্লাহর কাছে দেবের জন্য দোয়া প্রার্থনা করেন। দেব যেন এভাবেই মানুষের পাশে থেকে সারাজীবন কাজ করে যায় এবং তিনি যেন সুস্থ থাকেন বলে ওই গ্রামের গ্রামবাসীরা জানান।  শুধু  সাব্বির খানকে সুস্থ করা নয়, লকডাউন এর সময় দেব যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে এর আগে কোন সাংসদ কিংবা নির্বাচিত জনপ্রতিনিধি মানুষের পাশে দাঁড়ায়নি বলে স্থানীয় বাসিন্দারা জানান। দেব অভিনয় জগতের মানুষ সে কি কাজ করবে বলে  বিরোধী রাজনৈতিক দলগুলি দেবকে নিয়ে অনেক কথা বলেছিলেন। কিন্তু কাজের মাধ্যমে দেব প্রমাণ করলেন আমি অভিনয় জগতের মানুষ হলেও আমিও একজন মানুষ আমার কর্তব্য একজন অসহায় মানুষের পাশে থাকা। তাই সাব্বির খান কেন অসহায় যে কোন মানুষের পাশে আমি আগামী দিনে ও দাঁড়াবো। তাই দেবের ভূমিকায় ঘাটাল, দাসপুর, চন্দ্রকোনা টাউন থানা এলাকার মানুষ খুব খুশি।

Related Articles

Back to top button
Close