fbpx
দেশহেডলাইন

দু দফায় ম্যারাথন জেরার পরে আজ ন্যাশনাল হেরাল্ড মামলায় ফের ইডির মুখোমুখি হবেন রাহুল

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: ন্যাশনাল হেরাল্ড মামলায় আজ রাহুল গান্ধীকে ফের তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট, ইডি। সোমবার রাহুল গান্ধীকে ন্যাশনাল হেরাল্ড মামলায় সোমবার রাহুল গান্ধীকে ১০ ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

ন্যাশনাল হেরাল্ড মামলায় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে দু’দফায় মোট ১০ ঘণ্টার বেশি জিজ্ঞাসাবাদ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সোমবার রাহুল গান্ধীর ইডি দফতরে হাজিরা দেওয়াকে কেন্দ্র করে রাজপথে নামে কংগ্রেস। কেন্দ্রের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলে চলেছে অবস্থান-বিক্ষোভ। পুলিশি ধরপাকড় ঘিরে দিল্লির রাস্তা রণক্ষেত্রে পরিণত হয়। সকাল থেকেই রাহুল গান্ধীর বাসভবন, কংগ্রেস দপ্তর এবং ইডি দফতরে বাইরে ছিল কড়া নিরাপত্তা। বাইরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

সোমবার সকাল সাড়ে ১০টা নাগাদ রাহুল গান্ধীর বাসভবনে আসেন প্রিয়াঙ্কা গান্ধী। সেখান থেকে দুজনে গিয়ে পৌঁছান কংগ্রেসের দফতরে। কংগ্রেসের শীর্ষ নেতাদের সঙ্গে মিছিল করে হেঁটে ইডি’র দফতের দিকে রওনা দেন রাহুল।

কিন্তু, কিছুটা দূরেই মিছিল আটকে দেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনস্থ দিল্লি পুলিশ। শুরু হয় ধস্তাধস্তি। কংগ্রেস কর্মীদের টেনে হিঁচড়ে পুলিশ ভ্যান ও বাসে তোলা হয়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে পি চিদম্বরমের পাঁজরের হাড়ে ফাটল ধরেছে বলে কংগ্রেস নেতাদের দাবি।

কংগ্রেসের সাধারণ সম্পাদক রণদীপ সুরজেওয়ালা বলেন, চিদম্বরমের হাড় ভেঙে গেছে। ২০১৫ সালে ইডি এই মামলা বন্ধ করেছিল।

প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে গাড়িতে করে ইডি’র দফতরে আসেন রাহুল গান্ধী। এরপর প্রথম দফায় জিজ্ঞাসাবাদ শুরু হয়। দুপুরের খাবারের বিরতিতে ইডি অফিস থেকে বেরিয়ে হাসপাতালে ভর্তি সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করতে যান রাহুল। তারপর আবার ইডি দফতরে ফিরে যান। শুরু হয় দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদ।

এ প্রসঙ্গে কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণমন্ত্রী স্মৃতি ইরানি বলেন, কংগ্রেসের পক্ষ থেকে যে প্রতিরোধ করা হচ্ছে, এটা দেশের গণতন্ত্র নয়। কংগ্রেসের গান্ধী পরিবারের ২ হাজার কোটি টাকার সম্পত্তি বাঁচানোর প্রয়াস।

Related Articles

Back to top button
Close