fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনাকে জয় করে ফের ব্যবসায় মন করোনা যোদ্ধার

সুকুমার রঞ্জন সরকার,  কুমারগ্রাম:  করোনাকে জয় করে ফের ব্যবসায় মন দিলেন আলিপুরদুয়ার জেলার প্রথম করোনা যোদ্ধা গৌর সাহা। কামাক্ষ্যাগুড়ি সুভাষ কলোনির বাসিন্দা গৌর সাহা জেলায় প্রথম করোনাকে জয় করে বাড়ি ফিরেছিলেন ১৯ মে।

 

 

চিকিৎসাজনিত কারণে দিল্লি গিয়ে তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। দিল্লি থেকে একটি অ্যাম্বুলেন্স ভাড়া করে বাড়ি ফেরার পথে ২৭ এপ্রিল তাকে পুলিশ আটক করে বারোবিশার কোয়ারেন্টাইন সেন্টারে পাঠায়। সেখান থেকে তার লালারস সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ৩০ এপ্রিল পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। সঙ্গে সঙ্গে তাঁকে শিলিগুড়ির কোভিড হাসপাতালে পাঠানো হয়। সেখানে রোগমুক্ত হয়ে ১৯ মে তিনি বাড়ি আসেন। এই করোনা বিজয়ী জানান করোনা আক্রান্ত হবার খবর শোনার পর ঘাবড়ে গিয়েছিলেন। কিন্তু কোভিড হাসপাতালে চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের আস্বাস শুনে মনোবল ফিরে পান। সেই মনোবলের জোড়েই করোনাকে জয় করে বাড়ি ফেরেন। বাড়ি ফেরার পর কিছুদিন বিশ্রামে ছিলেন তারপর চিকিৎসকদের অনুমতি পেয়ে ফের কামাক্ষ্যাগুড়ি বাজারের ফুটপাথে কাপড়ের দোকান নিয়ে ব্যবসা শুরু করেছেন।

 

 

তাঁর প্রতিবেশি বাসুদেব সাহা বলেন, গৌরবাবু দেখিয়ে দিয়েছেন করোনা মানেই মৃত্যু নয়,  মনোবল থাকলে করোনার মত প্রান ঘাতী ভাইরাসকেও হারিয়ে দেওয়া সম্ভব। গৌর সাহা বলেন করোনা নিয়ে অযথা আতঙ্কিত হবার কোনো কারন নেই। মনের জোর থাকলে চিকিৎসায় এই রোগ সেরে যায়। তিনি আরও বলেন সংক্রমণ এড়াতে সকলকে সচেতন হতে হবে, মাস্ক পরা ও সামাজিক দুরত্ব বিধি মেনে চললেই করোনা সংক্রমণ ঠেকানো সম্ভব।

Related Articles

Back to top button
Close