fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ফের কাশ্মীরে খুন হলেন ৩ বিজেপি কর্মী

হামলার নিন্দা করে টুইট প্রধানমন্ত্রীর, ওমর আবদুল্লার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের কাশ্মীরে খুন হল ৩ বিজেপি নেতা। জম্মু-কাশ্মীরের কুলগামে ৩ বিজেপি নেতাকে খুন করল সন্ত্রাসবাদীরা। এই ৩ বিজেপি নেতার নাম ফিদা হুসেন ইয়াট্টুস, উমের রশিদ বেগ ও উমের রমজান হাজাম। এই ঘটনার পরেই টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি টুইট করে হামলার নিন্দা করেছেন। তিনি লিখেছেন যে, ওঁরা জম্মু-কাশ্মীরে বিজেপি সক্রিয় কর্মী ছিলেন। এই ৩ কর্মীর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।  ঘটনার পরেই সিনিয়র পুলিশ আধিকারিক ঘটনাস্থলে পৌঁছায়। স্থানীয় হাসপাতালে তাঁদের নিয়ে যাওয়া হলে মৃত ঘোষণা করা হয়।

ঘটনার তীব্র নিন্দা করেছেন ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা। তিনি টুইট করে লিখেছেন যে, কুলগাম থেকে ভয়ঙ্কর খবর পেলাম। ৩ বিজেপি নেতার উপরে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা করছি। এই ঘটনায় খুনের মামলা দায়ের করেছে পুলিশ। গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে যে, ওয়াইকে পোরা এলাকায় গাড়িতে যাচ্ছিলেন এই তিন বিজেপি কর্মী। তখনই তাঁদের গাড়ি লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। উল্লেখ্য, গত কয়েকমাসে একাধিক বিজেপি নেতাকে খুন করা হয়েছে।

আরও পড়ুন- ফ্রান্সের চার্চে হামলা! ইসলামিক সন্ত্রাসের বিরুদ্ধে ফ্রান্সকে সমর্থন ভারতের

সেপ্টেম্বরে মধ্য কাশ্মীরের বডগাম জেলায় এক বিজেপি কর্মীকে গুলি করে হত্যা করা হয়। একের পর এক গুলি চালিয়ে হত্যা করা হয় ওই বিজেপি নেতাকে। মধ্য কাশ্মীরের বদগাম জেলার খাগ এলাকার ব্লক ডেভেলপমেন্ট কাউন্সিল অথবা বিডিসি চেয়ারম্যান ভুপিন্দর সিংকে তাঁর বাড়ির সামনেই গুলি করে হত্যা করা হয়। ভূপিন্দর সিং বুধবার শ্রীনগরে তাঁর বাড়িতে যাচ্ছিলেন। কিন্তু আচমকাই তিনি তাঁর যাত্রাপথ পরিবর্তন করেন। আর সেইসময় তাঁকে নিজের বাড়ির খুব কাছ থেকে গুলি করে হত্যা করা হয়।

এর আগেও জম্মু-কাশ্মীরের একাধিক বিজেপি কর্মীকে হত্যা করা হয়। একের পর এক বিজেপি কর্মীরা খুব হওয়ার পর  অনেক বিজেপি নেতাই দল থেকে ইস্তফা দেন। ভূস্বর্গে পরপর জঙ্গিদের হামলার শিকার হচ্ছেন বিজেপি নেতাকর্মীরা। অগাস্টেই গুলিবিদ্ধ হন কুলগামের বিজেপির গ্রাম প্রধান সাজাদ আহমেদ খান। জুলাইয়ে বন্দিপোরায় খুন করা হয় বিজেপি নেতা শেখ ওয়াসিম বারিকে। ওয়াসিম বারির সঙ্গে মৃত্যু হয়েছিল তাঁর বাবা আর ভাইয়েরও। পরপর তিন বিজেপি নেতাকেই বাড়ির খুব কাছে খুন করে ভয়ের পরিবেশ তৈরি করতে চাইছে জঙ্গিরা।

Related Articles

Back to top button
Close