fbpx
আন্তর্জাতিককলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ফের আন্তর্জাতিক সন্মান, অক্সফোর্ড ইউনিয়নে বক্তৃতা দেওয়ার ডাক পেলেন মমতা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অক্সফোর্ড ইউনিয়ন…বিশ্বের অন্যতম সেরা ডিবেটিং সোসাইটি হল। এবার সেখানেই বক্তৃতা দেওয়ার জন্য ডাক পেলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, এর আগেও রাষ্ট্রপুঞ্জে সম্মানিত হয়েছিলেন। এবার লন্ডনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইউনিয়নে বক্তৃতা দেওয়ার আমন্ত্রণ পেলেন মুখ্যমন্ত্রী।

 

 

তবে এই প্রথম নয়, এর আগে ২০১৭ সালেও ডাক পেয়েছিলেন মমতা। নবান্ন সূত্রে খবর, ভার্চুয়াল এই সভায় বক্তৃতার আমন্ত্রণ চিঠি ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে গেছে। মুখ্যমন্ত্রীও অংশ নিতে আগ্রহ প্রকাশ করেছেন বলে জানা গেছে। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বড় ডিবেট সোশ্যাইটি এই অক্সফোর্ড ইউনিয়ন । প্রায় ২০০ বছরের বেশি পুরনো ঐতিহ্যবাহী এই সভায় বক্তব্য রেখেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রোগান ও রিচার্ড নিক্সন, তিব্বতি ধর্মগুরু দলাই লামা, প্রাক্তন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে, মাদার টেরিজার মতো তাবড় তাবড় ব্যক্তিত্বরা।

 

 

মুখ্যমন্ত্রী মমতাকে লেখা একটি চিঠিতে অক্সফোর্ড ইউনিয়নের ডিবেটিং সোশ্যাইটির প্রেসিডেন্ট লিখেছেন, ‘আপনার সঙ্গে আলোচনার জন্য আমরা অত্যন্ত উৎসুক হয়ে রয়েছি। এখন আন্তর্জাতিক উড়ান বন্ধ। তাই আমাদের ঐতিহ্যবাহী ভাষণ পর্বের অনলাইন সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে আপনাকে ফের আমন্ত্রণ জানাতে চাই।’

Related Articles

Back to top button
Close