fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ফের দাউদ ইব্রাহিমের সম্পত্তি নিলামে তুলছে মোদি সরকার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: নিলামে উঠছে দাউদ ইব্রাহিমের পৈত্রিক সম্পত্তি। মহারাষ্ট্রের রত্নগিরিতে রয়েছে দাউদ ইব্রাহিমের এই পৈত্রিক সম্পত্তি।  ১০ই নভেম্বর এই পৈত্রিক সম্পত্তি অকশনের আয়োজন করা হয়েছে। মোট ১৩টি সম্পত্তি এদিন অকশনে উঠবে। দাউদের এই পৈত্রিক সম্পত্তির মধ্যে রয়েছে সাতটি জমি। ২ নভেম্বর থেকে বিডারদের বা নিলামে অংশগ্রহণ করতে ইচ্ছুক ব্যক্তিরা নাম নথিভুক্ত করতে পারবেন বলে জানা গিয়েছে।  ই অকশন, পাবলিক অকশন ও সিলড টেন্ডারের মাধ্যমে অকশন চলবে। এছাড়াও দাউদ ঘনিষ্ঠ আরেক মাফিয়া ডন ইকবাল মিরচির দুটি ফ্ল্যাটও নিলামে তোলা হবে।

[আরও পড়ুন- “লাভ জিহাদ”-এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে মহারাষ্ট্রের রাজ্যপালের সঙ্গে আলোচনা জাতীয় মহিলা কমিশনের প্রধান]

অন্যদিকে জঙ্গি তালিকা প্রকাশ করেও সেখানে দাউদের নাম উল্লেখ করে বেশ বিপাকে পড়েছে ইসলামাবাদ। নয়াদিল্লি স্পষ্ট জানিয়ে দিয়েছে যে, বারংবার প্রমাণিত হয়েছে যে দাউদ ইব্রাহিম পাকিস্তানের নিরাপদ আশ্রয়ে রয়েছে। কিন্তু কোনও দিনই পাকিস্তান তার বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি।

উল্লেখ্য, এর আগেও জুলাই মাসে মুম্বইয়ের অন্ধকার জগতের ‘ডন’ দাউদ ইব্রাহিমের আর এক সম্পত্তি নিলামে তুলেছিল মোদি সরকারের অর্থমন্ত্রক। ৯ অগস্ট মুম্বইয়ের পাকমোদিয়া স্ট্রিটে, দাউদের পরিবারের নামে থাকা বাড়িটি নিলামে তোলা হয়।
অর্থমন্ত্রকের দরপত্র সম্পর্কিত নোটিশে মধ্য মুম্বইয়ের ভেন্ডিবাজার অঞ্চলের ‘মাসুল্লা’ নামে এই ভবনটির ন্যূনতম দর হাঁকা হয় ৭৯.৪৩ লক্ষ  টাকা। চোরাচালানকারী ও বৈদেশিক বিনিময় (সম্পত্তি দখল) আইন (Safema)-এ দাউদের পরিবারের এই সম্পত্তির দখল নেয় সরকার।

 

 

Related Articles

Back to top button
Close