fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ঝাড়গ্রামের ফের ঢুকল দাঁতাল হাতি, এলাকায় আতঙ্ক

সুদর্শন বেরা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলা জুড়ে হাতির তাণ্ডব অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার সকালে ঝাড়গ্রাম জেলার ঝাড়গ্রাম ব্লকের চুবকা অঞ্চলের চিথল বনি এলাকায় রাস্তার উপর দাপিয়ে বেড়ায় একটি দাঁতাল হাতি। যার ফলে ওই রাস্তায় দীর্ঘক্ষন যানবাহন চলাচল বন্ধ থাকে। হাতিটি প্রায় তিন ঘণ্টা ধরে রাস্তার উপর দাপিয়ে বেড়ায়। যার ফলে এলাকার বাসিন্দারা হাতির হামলার আশঙ্কায় আতংকের মধ্যে রয়েছেন ।

 

এছাড়াও আরও একটি হাতি ওই এলাকার গুড়িয়াডাঙ্গা গ্রামে ঢুকে ধান চাষের ব্যাপক ক্ষতি করে । বৃহস্পতিবার সকালে গ্রামবাসীরা বনদফতর কে জানালেও হাতিগুলিকে অন্যত্র পাঠানোর জন্য কোন ব্যবস্থা নেয়নি বলে স্থানীয় বাসিন্দারা জানান। যেভাবে প্রতিদিন হাতি জঙ্গল থেকে লোকালয়ে চলে আসছে তাতে যথেষ্ট আতঙ্কের মধ্যে রয়েছেন এলাকার বাসিন্দারা। প্রতিদিন কখনও১০টি, কখনও২০ টি,কখনও ৩০টি হাতি এসে ওই এলাকায় তাণ্ডব চালায় বলে গ্রামবাসীরা জানান ।

 

হাতির তাণ্ডবে ধান চাষের ব্যাপক ক্ষতি হয়েছে, ক্ষতি হয়েছে কয়েকটি ঘরবাড়ির। যেভাবে প্রকাশ্য দিবালোকে হাতি এলাকায় এসে দাপিয়ে বেড়াচ্ছে তাতে আরো ফসলের ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন এলাকার বাসিন্দারা। গ্রামবাসীদের দাবি হাতির দলকে দ্রুত ওই এলাকা থেকে অন্যত্র পাঠানোর ব্যবস্থা করা না হলে আরো ফসলের ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন গ্রামবাসীরা।যারফলে হাতির হামলার আশংকায় ওই এলাকার বাসিন্দারা আতঙ্কের মধ্যে রয়েছেন। তবে বন দফতরের পক্ষ থেকে ওই এলাকার বাসিন্দাদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button
Close