fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

১৯ সেপ্টেম্বর থেকে খুলছে এশিয়ার সবচেয়ে বড় বস্ত্র বিপণী মঙ্গলাহাট

মনোজ চক্রবর্তী, হাওড়া: আগামী ঊনিশে সেপ্টেম্বর থেকে খুলে যাচ্ছে এশিয়ার সবচেয়ে বড় বস্ত্র বিপনী মঙ্গলাহাট।শুক্রবার প্রশাসনিক কর্তাদের মধ্যে ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।উল্লেখ্য করোনার জন্য এই হাটটি বন্ধ করে দেওয়া হয়েছিল ।

তবে মঙ্গলবারের পরিবর্তে এই হাটটি চলবে শনিবার ।পরীক্ষামূলক ভাবে আপাতত শনিবার হাটটি চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । প্রশাসনিক কর্তারা হাটের স্থায়ী দোকানদারদের সমস্ত রকম স্বাস্থ্য বিধি মেনে হাট চালু রাখতে নির্দেশ দিয়েছেন । হাটে স্বাস্থ্য বিধি মেনে চলা হচ্ছে কিনা তা ও নজরদারি চালানো হবে বলে জানা গিয়েছে প্রশাসনের পক্ষ থেকে ।

 

তবে স্থায়ী দোকানদার ছাড়া হকারদের হাট চত্বরে বসতে দেওয়া হবে না । প্রশাসন সূত্রে খবর হাটের মালিকদের এই বিষয়ে জানানো হয়েছে । তবে সপ্তাহে শনিবার হাটটি চালু হলে ও হাটে জিনিসপত্রের দাম বাড়বে বলেই মনে করছে ক্রেতারা। লোকাল ট্রেন না চলায় এবং ক্রেতারা পাইকারী এই হাটে সড়ক পথে বেশী খরচ করে জিনিস কিনতে আসবেন যা স্থানীয় বাজারে বিক্রি করে মুনাফা করবেন ব্যবসায়ীরা।অন্যদিকে পূজোর একমাস আগে হাওড়ার এই হাট খোলার সিদ্ধান্তে খুশি ব্যবসায়ীরা ।তবে এই ক্ষেত্রে সোসাল ডিসটান্স ও হাট স্যানিটাইজিং একটা ফ্যাক্টর বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Related Articles

Back to top button
Close