fbpx
দেশহেডলাইন

হামলা অব্যাহত, ওড়িশায় একাধিক গাড়িতে আগুন লাগাল মাওবাদীরা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মাওবাদী হামলা বেড়েই চলেছে ওড়িশায়। সোমবার কান্ধামালে একাধিক গাড়িতে আগুন ধরিয়ে দিল মাওবাদীরা। কমপক্ষে চারটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে গাড়িগুলি একটি রাস্তা নির্মাণকারী সংস্থার।

কান্ধামালের পুলিশ সুপার বিনীত আগরওয়াল জানান, বল্লিগুড়া থানার অন্তর্গত কিঞ্জলঘাট অঞ্চলে রাস্তা নির্মাণের কাজ চলছিল। সোমবার সেখান হানা দেয় মাওবাদীদের সশস্ত্র একটি দল। রাস্তা নির্মাণকারী ওই সংস্থার চারটি গাড়িতে পরপর আগুন দিয়ে তারা পালিয়ে যায়। পুড়ে যাওয়া গাড়িগুলির মধ্যে একটি ট্র্যাক ও ট্র্যাক্টরও রয়েছে। ওডিশা পুলিশের ধারণা, নিষিদ্ধ মাওবাদী সংগঠনের বনসাদরা-নাগাবলী-ঘুমুসার ডিভিশনের সদস্যরাই এদিন কান্ধামালের কিঞ্জলঘাট এলাকায় হানা দিয়েছিল।

এদিকে মাওবাদীদের গাড়ি পোড়ানোর খবর শুনেই স্পেশ্যাল অপারেশন গ্রুপ, SOG-র একটি দল ঘটনাস্থলে যায়। পৌঁছে যায় ডিস্ট্রিক্ট ভলেন্টারি ফোর্স (DVF)-ও। মাওবাদীদের খোঁজে গোটা এলাকা ছানবিন করে তারা তল্লাশি চালায়। যদিও, সোমবার রাত পর্যন্ত কোনও মাওবাদী ধরা পড়েনি।

বল্লিগুড়ার ডিএসপি মনোজ পূজারী জানান, মাওবাদীরা ওই নির্মাণ সংস্থাকে আগেই হুমকি দিয়েছিল। কুঞ্জরঘাট এলাকার নির্দিষ্ট ওই রাস্তার কাজ সংস্থাটিকে ছেড়ে দিতে বলা হয়েছিল। তার পরেও নির্মাণকারী সংস্থা প্রকল্পের কাজ মাঝপথে বন্ধ না-করায়, এদিন মাওবাদীরা সংস্থাটির চারটি গাড়ি পুড়িয়ে দেয়।

ডিএসপি জানান, ১৮ আগস্ট, মঙ্গলবার থেকে কান্ধামালে একসপ্তাহব্যাপী বন্ধ ডেকেছে মাওবাদীরা। বল্লিগুড়ার একাধিক অঞ্চলে বন্‌ধের সমর্থনে মাওবাদীদের পোস্টার সাঁটানো হয়েছে বলে তিনি জানান।

Related Articles

Back to top button
Close