fbpx
কলকাতাহেডলাইন

শুক্রবার থেকে পুনরায় খুলছে নিউমার্কেট

কলকাতা: শুক্রবার থেকে পুনরায় চালু হতে চলেছে নিউমার্কেট। এই এলাকার এক ব্যবসায়ীর শরীরে করোনা ধরা পড়ায় বৃহস্পতিবার সারা দিন বন্ধ ছিল মার্কেটটি। তবে সারাদিন জীবানুমুক্ত করণের কাজ চলার পর আগামীকাল থেকে পুনরায় বাজারটি খোলা হবে বলে জানিয়েছেন কলকাতা পুরসভার প্রশাসক বোর্ডের সদস্য আমিরউদ্দিন ববি।

 

 

নিউমার্কেটের এক ব্যবসায়ী করোনা আক্রান্ত হয়েছে সে খবর পাওয়া মাত্র বুধবার বিকেলে কলকাতা পুরসভার পক্ষ থেকে তড়িঘড়ি বন্ধ করে, দেওয়া হয় মার্কেটের একাংশ।এরপরেই আজ সকাল থেকে শুরু হয়েছে সিল করা অংশ জীবাণুমুক্তকরণ এর কাজ।

 

 

এরপরেই বৃহস্পতিবার কলকাতা পুরসভার বাজার বিভাগের প্রাক্তন মেয়র পারিষদ আমিরউদ্দিন ববি জানান, “স্বাস্থ্য দফতরের পরামর্শ মত পুরো বাজারটি জীবাণুমুক্তকরণ করা হয়েছে। যে ব্যবসায়ী আক্রান্ত সেই দোকানটি বন্ধ থাকবে। বাকি দোকানগুলি খোলা হবে শুক্রবার থেকে এবং নিয়ম মোতাবেক সামাজিক দূরত্ব মেনে চলবে বিক্রি বাটা।”

 

 

করোনা আবহে প্রায় দুই মাস বন্ধ ছিল নিউমার্কেট। লকডাউনের পঞ্চম দফায় আনলক পর্বে খুলেছে নিউমার্কেট। এই মার্কেটে কাঁচা আনাজ, মাছ মাংস ফল সব্জি জামা কাপড় প্রসাধন মিলিয়ে মোট দোকান ২১৪৫টি। মার্কেটে একাংশ বন্ধ থাকায় ফের রোজগারে ভাটা পড়ছে ব্যবসায়ীদের। আগামীকাল থেকে বাচার খুললে সেক্ষেত্রে বিকিকিনি আবার স্বাভাবিক হতে পারে বলে মনে করছেন দোকানিরা।

Related Articles

Back to top button
Close