fbpx
দেশহেডলাইন

ফের উত্তপ্ত সীমান্ত, সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান, পাল্টা জবাব ভারতের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের উত্তপ্ত হল সীমান্ত। আবারও একবার সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান। জানা গিয়েছে, জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলার মানকোট সেক্টরে নিয়ন্ত্রণরেখায় বিনা প্ররোচনায় গোলাগুলি চালিয়েছে পাক সেনারা। নিয়ন্ত্রণরেখা সংলগ্ন ভারতের বেশ কয়েকটি অবস্থান টার্গেট করে হামলা চালায় তারা। যদিও ভারতীয় সেনা জওয়ানরাও চুপ করে থাকেনি। যোগ্য জবাব দিয়েছেন তাঁরাও।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র কর্নেল দেবেন্দর আনন্দ জানিয়েছেন, মঙ্গলবার ভোর ৪টে ৩০ মিনিটে নাগাদ পুঞ্চ জেলার মানকোট সেক্টরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান বিনা প্ররোচনায় গুলি চালায়। ছোট আগ্নেয়াস্ত্র এবং মর্টার হামলা চালিয়েছে পাকিস্তান। তিনি আরও বলেছেন,মুহূ্র্তের মধ্যে ভারতীয় সেনাবাহিনী বিনা প্ররোচনায় সংঘর্ষবিরতি লঙ্ঘনের যোগ্য জবাব দিয়েছে। যার ফলে কিছুক্ষণের মধ্যে পিছু হটতে বাধ্য হয় পাক সেনা।

আরও পড়ুন: দৈনিক সংক্রমণ ৭০ হাজারে নামল, একদিনে করোনা সারিয়েছেন ৮৪ হাজারের বেশি

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে নিয়ন্ত্রণেখায় পাক সংঘর্ষবিরতি লঙ্ঘনের ঘটনা উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে। গত ১ মার্চ থেকে ৭ সেপ্টেম্বরের মধ্যে পাকিস্তান ২,৪৫৩ বার জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে বলে সম্প্রতি সংসদে জানিয়েছে কেন্দ্রীয় সরকার।

Related Articles

Back to top button
Close