fbpx
কলকাতাহেডলাইন

ফের কলকাতার জোড়াসাঁকোতে ভেঙে পড়ল জরাজীর্ণ বাড়ি, মৃত ২

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ কয়েকদিন আগেই ভেঙে পড়েছিল আহিরীটোলার একটি জরাজীর্ণ বাড়ি। এই মর্মান্তিক দুর্ঘটনা প্রাণ কেড়ে নেয় এক শিশু সহ এক বৃদ্ধার। ফের কলকাতায় ভেঙে পড়ল একটি জরাজীর্ণ বাড়ি। এই দুর্ঘটনায় কেড়ে নিল ২ পথচারীর প্রাণ। শনিবার সন্ধ্যা ৭ টা নাগাদ আচমকাই ভেঙে পড়ে জোড়াসাঁকোর জরাজীর্ণ বাড়িটির একাংশ। ঠিক সেই সময় ওই বাড়ির তলা দিয়ে যাচ্ছিলেন বাইক চালিয়ে একজন। অপরজন পথচারী। দুজনের ঘাড়ে এসে হুড়মুড়িয়ে পড়ে বাড়ির চাঙড়। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, বাড়িটি দীর্ঘদিন জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে। সংস্কার হয়নি। স্থানীয়রাই উদ্ধারকাজ শুরু করেন। পরে ঘটনাস্থলে আসে দমকল ও পুলিশ। ঘটনাস্থলে পৌঁছয় বিপর্যয় মোকাবিলা দফতরের সদস্যরাও। শুরু হয় উদ্ধারকাজ। দ্রুত তাঁদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  দুজকেই মৃত বলে জানান চিকিৎসকেরা। ধ্বংসস্তূপের নীচেও বেশ কয়েকজন চাপা পড়ে যায়।  তাঁদেরকেও উদ্ধার করা হয়। ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

প্রায় প্রতিদিনই কলকাতা শহরে বাড়ি ভাঙার ঘটনা ঘটছে। ১০ নম্বর আহিরীটোলার ওই বাড়িটিকে আগেই বিপজ্জনক বাড়ি বলে ঘোষণা করা হয়েছিল। ঝুলিয়ে দেওয়া  হয়েছিল সাইন বোর্ড। কিন্তু পুরসভার টাঙানো সেই বোর্ড খুলে ফেলেন বাড়ির বাসিন্দারা। বাড়িওয়ালা-ভাড়াটে বিবাদের জেরে বাড়ির সংস্কারও করা হয়নি।

 

 

 

Related Articles

Back to top button
Close