fbpx
দেশহেডলাইন

অগ্নিপথ বিতর্ক! অগ্নিগর্ভ দেশ, পুড়িয়ে দেওয়া হল ট্রেনের কামরা, মৃত ২

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: অগ্নিপথ বিতর্কে উত্তপ্ত দেশ। প্রায় ১২টি রাজ্যের উত্তেজনার আঁচ ছড়িয়ে পড়েছে। এর মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গও। উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরে উত্তেজনা ছড়ায়। এর প্রভাব পড়ে ট্রেন চলাচলে। শিয়ালদা-বনগাঁ ট্রেন চলাচল ব্যাহত হয়। অন্যদিকে হাওড়ায় এই ঘটনার প্রভাব পড়ে। হাওড়া ব্রিজের সামনের শারীরিক কসরৎ করতে শুরু করে দেয় বিক্ষোভকারী যুবকেরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠি চার্জ করে।

এর মধ্যে সবচেয়ে বড় ঘটনা যায় দুটি রাজ্যে। তেলেঙ্গানার সেকেন্দ্রাবাদে পুলিশের গুলিতে মৃত ১। আহতে প্রায় ১৫। পুলিশ ১৭ রাউন্ড গুলি চালিয়েছে বলে সূত্রের খবর। মৃতের নাম দামোদর বলে জানা গেছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। অন্যদিকে  লখিসরাইতে মৃত্যু হয়েছে আরও একজনের।

এছাড়া রাজ্যে রাজ্যে ট্রেনে আগুন দিয়েছেন বিক্ষোভকারীরা। প্রতিবাদ-বিক্ষোভের সঙ্গে চলছে রাস্তা অবরোধও। এমনকি বিহারের উপ-মুখ্যমন্ত্রীর বাড়িতে ঘটেছে হামলার ঘটনাও। বিহারের পশ্চিম চম্পারন জেলার বেত্তিয়ায় উপ-মুখ্যমন্ত্রী রেনু দেবীর বাড়িতে হামলা চালানো হয়েছে। অবশ্য তিনি এখন পাটনায় রয়েছেন।

একই রাজ্যের বেগুসরাই জেলায় একটি রেলস্টেশনে হামলা করে ছাত্ররা। এসময় তারা রেল স্টেশনে হট্টগোল সৃষ্টির পাশাপাশি অগ্নিসংযোগ ও পাথর নিক্ষেপ করে ভাঙচুর চালায়। এছাড়া সমস্তিপুর জেলায় জম্মু তাওয়াই এক্সপ্রেস ট্রেনের ৬টি বগিতে আগুন দেয় বিক্ষোভকারীরা।

অন্যদিকে উত্তরপ্রদেশে বিপুল সংখ্যক বিক্ষোভকারী শুক্রবার সকালে বালিয়ায় একটি রেলস্টেশনে প্রবেশ করে এবং ট্রেনের কোচে আগুন ধরিয়ে দেয়। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে বলপ্রয়োগ করে। অবশ্য এর আগেই রেলওয়ে স্টেশনটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়।

বিক্ষোভের আঁচে জ্বলছে দিল্লি, উত্তরপ্রদেশ, তেলেঙ্গানা, হরিয়ানা, সমস্তিপুর, রাজস্থান সহ একাধিক রাজ্য। ভারতীয় রেলের পক্ষ থেকে ৩৫টি ট্রেন বাতিল করা হয়েছে, ১৩টি ট্রেনের গতিপথ পরিবর্তন করা হয়েছে। ঘটনায় প্রভাব পড়েছে ২০০ ট্রেনের উপর প্রভাব পড়েছে।

 

Related Articles

Back to top button
Close