fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

পুজোর মুখে SBSTC-র অস্থায়ী কর্মীদের আন্দোলনের জেরে থমকে গণ পরিবহন, চরম হয়রানির আশঙ্কা  

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: সদ্য নানা চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে শেষ হয়েছে কূর্মি সম্প্রদায়ের আন্দোলন। এবার ফের SBSTC-র অস্থায়ী কর্মীদের সাত দফা দাবিতে অকেজো পরিবহন ব্যবস্থা। পুজোর মুখে এইভাবে লাগাতার বিক্ষোভে অশনিসঙ্কেত দেখছেন সাধারণ মানুষ। ঝাড়গ্রাম-দিঘা, ঝাড়গ্রাম-কলকাতা রুট সহ একাধিক জায়গায় পরিষেবা বন্ধ থাকায় চূড়ান্ত সমস্যায় সেখানকার মানুষ। অনেকেই পুজোর আগে বাড়ি ফিরবেন। কিন্তু সরকারি বাস পরিষেবা বন্ধ থাকায় সকলের মুখে দুঃশ্চিন্তা কালো মেঘ।

এদিনও জেলায় জেলায় তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির পতাকা নিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন SBSTC-র অস্থায়ী কর্মীরা।  স্থায়ীকরণ, সম কাজে সম বেতন, সবেতন ছুটি মঞ্জুর মাসে অন্তত ২৬ দিনের কাজ এই দাবিতে বিক্ষোভ অব্যাহত।  কর্মবিরতির জেরে জেলায়-জেলায় চরমে যাত্রী হয়রানি।

দক্ষিণবঙ্গ সহ উত্তরবঙ্গের একাধিক রুটেও ওই সংস্থার অধিকাংশ সরকারি বাসের চাকা গড়াচ্ছে না। আর গড়ালেও কবে গড়াবে তার কোনও নিশ্চয়তা নেই। বর্ধমান, মেদিনীপুর, মুর্শিদাবাদ, বাঁকুড়া থেকে দুর্গাপুর, আসানসোল। বিভিন্ন ডিপো থেকে দক্ষিণবঙ্গ পরিবহণ সংস্থার শতাধিক বাস চলাচল করে। শুধু জেলার মধ্যেই নয়, কলকাতার সঙ্গে যোগাযোগের অন্যতম ভরসা এই বাসগুলিই। প্রতিদিন গড়ে বিভিন্ন ডিপো থেকে গড়ে ৫০ থেকে ৩০ টি বাস ছাড়ে,  ৯০ শতাংশ বাসের চাকাই থমকে।

 

 

Related Articles

Back to top button
Close