fbpx
পশ্চিমবঙ্গ

কৃষি আইন বাতিলের দাবি ও ভারত বনধের সমর্থনে পশ্চিম মেদিনীপুরে AIDSO-র বিক্ষোভ মিছিল

সুদর্শন বেরা, পশ্চিম মেদিনীপুর: কেন্দ্রীয় সরকারের কৃষি আইন ও বিদ্যুৎ আইন প্রত্যাহারের দাবিতে দিল্লির বুকে কৃষকদের যে ঐতিহাসিক আন্দোলন চলছে তার প্রতি সমর্থন জানিয়ে এবং ৮ ডিসেম্বর ভারত বনধের সমর্থনে বিক্ষোভ মিছিল করল এসইউসিআই-র ছাত্র সংগঠন এআইডিএসও। এদিন খড়্গপুরের ইন্দা পুরাতানবাজার ও কৌশল্যা সহ পশ্চিম মেদিনীপুর জেলা জুড়ে এআইডিএসও- র মিছিল সহ কুশপুত্তলিকা দাহ ও প্রতিলিপি পোড়ানো হয়।

এদিন উপস্থিত ছিলেন এআইডিএসও-র প্রাক্তন কেন্দ্রীয় সংগঠক, বর্তমান এসইউসিআই (কমিউনিস্ট) পার্টির খড়্গপুর লোকাল কমিটির সম্পাদক সুরঞ্জন মহাপাত্র এবং এআইডিএসও-র পশ্চিম মেদিনীপুর জেলা সম্পাদক মন্ডলীর সদস্য ভাস্কর পাতর। কুশপুত্তলিকা ও প্রতিলিপিতে অগ্নিসংযোগ করেন ভাস্কর পাতর। সুরঞ্জন মহাপাত্র বলেন, বিজেপি গোটা দেশকে বিক্রি করার ঠিকা নিয়ে নিয়েছে তাই আম্বানি, আদনিদের সাথে নীতি নিয়োগ করছে। একে প্রতিহত করতে ৮ই ডিসেম্বর ধর্মঘট সফল করতে হবে।

ভাস্কর পাতর আরও বলেন, শিক্ষাকে যদি সর্বজনীন করে তুলতে হয় তাহলে সাধারণ মানুষের অর্থ নৈতিক সচ্ছলতা দরকার এবং ছাত্রদের কাজ শুধু পড়াশোনা করা নয়, পড়াশোনার সাথে সাথে সমাজের প্রগতির কাজ করা উচিত। তাই আমরা কৃষকদের এই আন্দোলনকে সমর্থন জানিয়েছি এবং ৮ ডিসেম্বরের ধর্মঘটকে সফল করার জন্য আবেদন জানাচ্ছি।

Related Articles

Back to top button
Close