fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশপশ্চিমবঙ্গহেডলাইন

আমরা মমতার সঙ্গে জোটে রাজি,বাকি সিদ্ধান্ত তাকেই নিতে হবে: AIMIM

তৃণমূল জোটে রাজি না হলে একাই লড়ব, ঘোষণা মীম নেতাদের

মোকতার হোসেন মন্ডল: তৃণমূল কংগ্রেসকে জোটে রাজি না হলে একাই লড়বেন বলে জানালেন বাংলার মীম নেতারা। কিছুদিন আগে দলটির কেন্দ্রীয় মুখপত্র ওয়াসিম ওয়াকার একটি সংবাদমাধ্যমকে বলেছিলেন, আমরা মমতার সঙ্গে জোটে রাজি,বাকি সিদ্ধান্ত তাকেই নিতে হবে। মীমের যুব নেতা মতিউর রহমান এই প্রতিবেদককে জানান, আমরা আগেই জোটের প্রস্তাব দিয়েছি। তৃণমূল কংগ্রেসকেই সিদ্ধান্ত নিতে হবে তারা কি করবে। জোট হোক না হোক আমরা নির্বাচনে লড়বো।
দলটির প্রচারক জামিরুল হাসান বলছেন,আমরা সাংবাদিক সম্মেলন করে বহু আগেই আমাদের প্রস্তাব দিয়েছি। কিন্তু কেউ জোট না করলে তার দায় তাদের, আমরা কী করতে পারি। দল একলা লড়ার জন্য প্রস্তুত।

আসলে বিহারের নির্বাচনে মীমের সাফল্যের পর বাংলার আসার ঘোষণা দিয়েছেন দলটির কেন্দ্রীয় সভাপতি আসাদুদ্দিন ওয়েসী। আর এতেই চিন্তা বাড়ছে তৃণমূল কংগ্রেস ও কংগ্রেসের। অনেকে বলছেন, মীম বাংলার নির্বাচনে লড়লে মুসলিম ভোট কাটাকাটি হবে আর তাতে বিজেপির সুবিধা হবে। আর তাই আগে থেকেই জোটের প্রস্তাব দিয়ে রাখছে মীম। যাতে মুসলিম সমাজের কেউ না বলতে পারে যে,মীম জোট করেনি। বরং তৃণমূল কংগ্রেস যদি জোটে না যায় তাহলে মীম নেতার বলবেন, তারা চেষ্টা করেছেন কিন্তু তৃণমূল জোট করেনি। তবে একটি রাজনৈতিক দল হিসেবে যেখানে ইচ্ছে ভোটে দাঁড়ানোর যে অধিকার আছে তা আগেই বুঝিয়ে দিয়েছেন দলটির সুপ্রিমো সাংসদ আসাদুদ্দিন ওয়েসী। আগামী ২০২১ সালের নির্বাচনে বাংলায় মীমের আগমন নিয়ে দেশীয় রাজনীতিতে জোর চর্চা শুরু হয়েছে। মুসলিমদের একাংশ মনে করছে, বিজেপির বি টিম হয়ে কাজ করতেই ভোটে দাঁড়াবে। তবে মীম নেতারা বলছেন, বিজেপির বিরুদ্ধে তারাই সবচেয়ে বেশি লড়াই করেন। তৃণমূল, কংগ্রেসের অনেক নেতা বিজেপিতে গেছেন কিন্তু মীমের কেউ যাননি। আসলে সংখ্যালঘু নেতৃত্ব উঠে আসুক এটা অনেকে চাইছেন না,তাই তারা বিজেপির সঙ্গে মীমকে জুড়ে দিচ্ছেন। আসলে সবাই মুসলিমদের বঞ্চিত করে শুধু ভোট নিতে চায়,নেতা করতে চাইনা।

Related Articles

Back to top button
Close