fbpx
দেশহেডলাইন

বেতন কাটলেই শুরু হবে ‘তুমুল বিক্ষোভ’, হুঁশিয়ারি AIR INDIA-র পাইলটদের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বেতন কাটলেই নামা হবে বৃহত্তর আন্দোলনে। করা হবে তুমুল বিক্ষোভ, এমনই কড়া ভাষায় হুঁশিয়ারি দিলেন এয়ার ইন্ডিয়ার পাইলটরা।

উল্লেখ্য, করোনার কামড়ে নাজেহাল এয়ার ইন্ডিয়া। অবশ্য, মহামারীর আগে যে সরকারি বিমান পরিবহণ সংস্থাটি খুব লাভজনক ছিল তা নয়। ঋণের দায়ে জর্জরিত হয়ে রীতিমতো গণেশ উলটে কেন্দ্রের গলায় কাঁটা হয়ে দাঁড়িয়েছে এয়ার ইন্ডিয়া। এহেন সংকটকালে এবার বেতনে কাটছাঁট হলে ‘তুমুল বিক্ষোভের’ হুঁশিয়ারি দিয়েছেন সংস্থাটির বিমান চালকরা।

সোমবার, এয়ার ইন্ডিয়ার চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টরকে রাজীব বনসলকে চিঠি পাঠিয়েছে বিমান চালকদের সংগঠন Indian Commercial Pilots’ Association (ICPA)। ওই চিঠিতে স্পষ্ট বলা হয়েছে, “১৬ জুলাই নাগরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরির উপস্থিতিতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলেনে আপনি (রাজীব বনসল) বলেছিলেন, যে আপনারা পাইলটদের সঙ্গে আলোচনা চালাচ্ছেন। কিন্তু বাস্তবে তেমন কিছুই হচ্ছে না। আপনারা কোনও আলোচনা না করেই নাগরিক বিমান পরিবহণ মন্ত্রকের নির্দেশ আমাদের জানিয়ে দিয়েছিলেন। এটা খুবই হাস্যকর যে করোনা মহামারীর জেরে চালকদের ৬০ শতাংশ বেতন কাটার সিদ্ধান্ত নেওয়া হলেও শীর্ষ কর্তারা মাত্র নিজেদের বেতন ,অত্র ৩.৫ শতাংশ কর্তন করেছেন। কর্মীদের বেতনে কোনও কাটছাঁট হলে তুমুল বিক্ষোভের মুখে পড়তে হবে আপনাদের।”

Related Articles

Back to top button
Close