fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আজমীর শরীফ থেকে ফেরৎ একজনের দেহে ধরা পড়ল করোনা

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: বসিরহাট মহকুমার ন্যাজাট থানার আকড়াতলা আট বুনিয়া গ্রামে বছর ২৭ এর শাহানুর রহমান গাজী করোনা পজেটিভ ধরা পড়ল। গত সাতদিন আগে পরিবারের মোট ৭ জন আজমীর শরীফ থেকে ফিরে আসে। তাদেরকে প্রথমে স্বাস্থ্য পরীক্ষা করা হয়, লালা রস রক্ত পরীক্ষা করার পর বছর ২৭এর যুবক শাহানুরের রিপোর্টে করোনা পজিটিভ ধরা পরে।

পরিবারের অন্য ৬ সদস্য রিপোর্ট নেগেটিভ পাওয়া যায়। সাহানুর রহমানকে বারাসত কদম্ব গাছি একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ন্যাজাট থানার ভারপ্রাপ্ত পুলিশ আধিকারিক সৌম্য বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একদল পুলিশ গিয়ে ওই বাড়িটি সিল করে, বাঁশের ব্যারিকেড করা হয়েছে। তার পর এদের সংস্পর্শে আসা প্রায় ৩৫ জনকে আগামী ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে পুলিশ ও স্বাস্থ্য দফতরের আধিকারিকরা।

আক্রান্তদের সংস্পর্শে আসা লালা রস ও রক্ত পরীক্ষা নমুনা নিয়ে নাইসেডে পাঠানো হয়েছে। এই নিয়ে একই ব্লকে দুই জন করোনা আক্রান্ত পাওয়া গেল। এর আগে বসিরহাট মহকুমার সুন্দরবনের সন্দেশখালি ২নং ব্লকের জেলেখালি গ্রাম পঞ্চায়েতের ভাঙাতুষখালী গ্রামের মাঝেরপাড়ায় বছর ৪৫ এর প্রৌঢ় শাহিদ সরদারের করোনা পজিটিভ উপসর্গ পাওয়া যায়। দীর্ঘদিনের অর্শ রোগ আক্রান্ত ছিলেন তিনি। ১৫দিন আগে ঘটকপুকুরের একটি বেসরকারি নার্সিংহোমে তার অর্শ অপারেশন হয়। তার পরেই করোনা আক্রান্ত হয়ে বাড়ি ফেরে সে।এই সব ঘটনায় সুন্দরবন এলাকায় মানুষ আতঙ্কের মধ্যে রয়েছে।

Related Articles

Back to top button
Close