fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

শহীদ মাতঙ্গিনী ব্লকে এবার অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদে ছাত্রদের যোগদান

বাবলু ব্যানার্জি,  কোলাঘাট: বিবেকানন্দের বাণী তাদের উদ্বুদ্ধ করে, সেই আদর্শে অনুপ্রাণিত হয়ে এবার অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদে তারুণ্যের প্রতীক ছাত্রসমাজের যোগদান  লক্ষ্য করা গেল। তমলুক বিধানসভার শহীদ মাতঙ্গিনী ব্লকের কাঁকটিয়া বাজারে এক অনুষ্ঠানে ছাত্রদের যোগদান করাকে সামনে রেখে এই ব্লকে সংগঠনের শক্তি বৃদ্ধি হল এমনটাই মনে করা হচ্ছে।

পূর্ব মেদিনীপুর জেলার কোনও কোনও ব্লকে বেশ কিছুদিন ধরে ভারতীয় জনতা পার্টিতে কর্মী-সমর্থকদের যোগদান ছিল অব্যাহত। এবার তারুণ্যের প্রতীক ছাত্রসমাজ অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদে যোগদান রীতিমতো নতুন করে শাসক দলকে  চিন্তার মধ্যে  ফেললো বলে মনে করা হচ্ছে। যারা যোগদান করলো প্রত্যেকেরই বাড়ি এই শহীদ মাতঙ্গিনী ব্লকের মধ্যেই।  যোগদানের সংখ্যাটা দুই সংখ্যার মধ্যে থাকলেও যোগদানকারীদের মধ্যে আগামী দিনের ছাত্র আন্দোলনে নতুন জোয়ার আনবে।

[আরও পড়ুন- শিল্পকলার মাধ্যমে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে শ্রদ্ধা জানালেন গ্রাম বাংলার এক শিল্পী]

সেই সঙ্গে অন্যান্য ছাত্রদের গণমুখী আন্দোলনের চিন্তাভাবনাকে  বাড়িয়ে তুলবে। যোগদানকারী ছাত্রদের সঙ্গে কথা বলা হলে তারা বলেন, অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের আন্দোলনের ধারাবাহিকতা আছে। এই সংগঠন আগামী দিনে নতুন সূর্যের আঙিনায় বিকাশ ঘটাতে পারবে কথা ভেবেই এই সংগঠনের যোগদান করার সিদ্ধান্ত।  অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন পূর্ব মেদিনীপুর জেলার সহ সংযোজক দিব্যেন্দু সমন্ত, জেলার   সোশ্যাল মিডিয়ার প্রমুখ  তুহিন শুভ চক্রবর্তী,  সৌভীক চক্রবর্তী নেতৃত্ব ।

এক সাক্ষাৎকারে দিব্যেন্দু সমন্ত বলেন, দুর্নীতিমুক্ত ছাত্রসমাজ  গড়ে তোলাই আমাদের লক্ষ্য। বর্তমানে শিক্ষার মধ্যে যে মেরুকরণের নানা ইঙ্গিত পাওয়া যাচ্ছে তার বিরুদ্ধে বিদ্যার্থী পরিষদ লড়াই চালিয়ে যাবে। কলেজ ক্যাম্পাস যতদিন না দুর্নীতিমুক্ত হয়  ততদিন পর্যন্ত  সংগঠন  সংগ্রামে লিপ্ত থাকবে।  বিদ্যার্থী পরিষদে ছাত্রদের যোগদান করার বিষয়ে সংগঠনিক জেলা বিজেপির পক্ষ থেকে ছাত্রদের অভিনন্দন জানানো হয়।

 

Related Articles

Back to top button
Close