fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

আল কায়দার কুখ্যাত জঙ্গি আয়মান আল জওয়াহিরির মৃত্যু! দাবি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ওসামা বিন লাদেনের প্রধান সহযোগী আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল কায়দার কুখ্যাত জঙ্গি আয়মান আল জওয়াহিরির মৃত্যু হয়েছে বলে খবর। আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্র অনুযায়ী শ্বাসকষ্টজনিত কারণে মৃত্যু হয় ওসামা বিন লাদেনের সমসাময়িক জঙ্গি জওয়াহিরির। জঙ্গি জওয়াহিরি একজন মিশরীয় চিকিৎসক। ১৯৮৮ সালে পাকিস্তানের পেশোয়ারে ওসামা বিন লাদেনের সঙ্গে যৌথভাবে আল কায়দা প্রতিষ্ঠা করেছিল জওয়াহিরি।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রের দাবি এক মাস আগেই আফগানিস্তানের কোনও এক স্থানে মৃত্যু হয়েছে জওয়াহিরির। বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিল আল কয়দা প্রধান। মার্কিন হামলার ভয়ে চিকিৎসার জন কোথাও যেতে পারছিল না সে। তাই বলা যায় একপ্রকার বিনা চিকিৎসায় মৃত্যু হয়েছে এই কুখ্যাত জঙ্গির। তবে এই নিয়ে এখনও পর্যন্ত কোনও বিবৃতি দেয়নি আলকায়দা।

আরও পড়ুন: আমেরিকা শপিং মলের সামনে বন্দুকবাজের অতর্কিতে হামলা, আহত বহু, তদন্তে পুলিশ

সম্প্রতি, ইজরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের হাতে খতম হয়েছে আল কায়দার দ্বিতীয় সর্বশক্তিমান ব্যক্তি আবদুল্লা আহমেদ অবদুল্লা ওরফে আবু মহম্মদ আল মাসরি। ইরানের রাজধানী তেহরানের রাস্তায় গাড়ি চালিয়ে যাওয়ার সময় আবদুল্লা ও তার মেয়েকে গুলি করে হত্যা করে এক মোটরসাইকেল আরোহী। ১৯৯৮ সালে পূর্ব আফ্রিকায় মার্কিন দূতাবাসে হামলায় অভিযুক্ত ছিল আবদুল্লা।একের পর এক নেতা চলে যাওয়ায় সমস্যায় পড়তে পারে এই আন্তর্জাতিক এই জঙ্গি সংগঠনটি।

Related Articles

Back to top button
Close