fbpx
কলকাতাহেডলাইন

আল কায়দার নিরাপদ ডেরা পশ্চিমবঙ্গ, টুইটে তোপ ধনকারের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যপালের টুইট বান অব্যাহত।এবার তাঁর নিশানায় রাজ্য পুলিশের প্রাক্তন ডিজি তথা এই মুহূর্তে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ করপুরকায়স্থ এবং আভ্যন্তরীণ নিরাপত্তা বিভাগের মুখ্য উপদেষ্টা রিনা মিত্র।
বৃহস্পতিবার টুইটে তাঁর দাবি, ‘আল-কায়দার মতো জঙ্গিরা পশ্চিমবঙ্গকে তাদের নিরাপদ ডেরা বলে মনে করছে, অবাধে গড়ে উঠছে বেআইনি বোমা কারখানা। এসব রাজ্যের আভ্যন্তরীণ নিরাপত্তার ক্ষেত্রে যথেষ্ট চিন্তার।’
একইসঙ্গে তাঁর অভিযোগ  সেদিকে মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনের তেমন নজর নেই।এই সম্পর্কে তিনি রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ করপুরকায়স্থের নাম উল্লেখ করেছেন। রাজ্যপালের মতে, নিরাপত্তা উপদেষ্টা পদে সুরজিৎ করপুরকায়স্থ এবং রিনা মিত্র থাকার পরও উদ্বেগ কাটছে না। কেন এসব নিয়ে স্বচ্ছ নয় প্রশাসন, সেই প্রশ্নও তুলেছেন ধনকর।
প্রসঙ্গত গত মাসে মুর্শিদাবাদ থেকে আল-কায়দা জঙ্গি সন্দেহে ৭ যুবককে গ্রেফতার করা হয়, তাদের জেরা করে  বেশ কয়েকটি জেলায় জঙ্গি নেটওয়ার্কের সন্ধানও পাওয়া যায়। অস্ত্র কারখানার হদিশ, চমকপ্রদ সব তথ্যও মেলে। এরপর বেলেঘাটায় ক্লাবে বোমা বিস্ফোরণের ঘটনা। এই বিষয়গুলিকে সামনে রেখে বৃহস্পতিবার ফের রাজ্যের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন সাংবিধানিক প্রধান।  নবান্নের সঙ্গে রাজভবনের সংঘাত নতুন নয়। এখন দেখার রাজ্যপালের এদিনের টুইটের পর দুই শীর্ষ সাংবিধানিক প্রধানের সম্পর্ক কোন দিকে গড়ায়।

Related Articles

Back to top button
Close