fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

প্ররোচনা সত্ত্বেও সংযত ছিল পুলিশ, তাই নবান্ন অভিযানে ঘটেনি অপ্রীতিকর ঘটনা: মুখ্যসচিব

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: সুপ্রিম কোর্টের রায় এবং মহামারী আইনে উল্লেখ ছিল, কোভিড পরিস্থিতিতে এত লোক নিয়ে মিছিল করা যাবে না। বিজেপি প্রতিনিধিদল অনুমতি চাওয়ার সময়ে সে কথা বলে দেওয়া হয়েছিল। তা সত্ত্বেও প্রচুর পরিমাণ লোকজন নিয়ে বিভিন্ন জায়গায় পুলিশকে প্ররোচনা দেওয়া হয়েছে।
তবে রাজ্য সরকারের নির্দেশে পুলিশ সংযত থাকায় কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বৃহস্পতিবার ভবানীভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানালেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।
জঙ্গলমহলে প্রশাসনিক বৈঠকের পর বৃহস্পতিবারই কলকাতায় ফিরে আসেন মুখ্যমন্ত্রী। তার সঙ্গে ফিরে আসেন মুখ্যসচিব। প্রথমে নবান্নে যাওয়ার পরে তারা চলে যান ভবানীভবনে। সেখানে রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রর সঙ্গে বৈঠক করার পর মুখ্যসচিব সাংবাদিক বৈঠক করেন।
তিনি বলেন, সুপ্রিম কোর্টের রায় এবং মহামারী আইন অনুযায়ী পুলিশ যথেষ্টই সংযম দেখিয়েছে। নিজের সীমার মধ্যে থেকেই এদিনের মিছিল সামলেছে। সামান্য যে কিছু ঘটনা ঘটেছে, তা শক্ত হাতেই সামলানো হয়েছে। কোনও পুলিশকর্মীর আঘাতই খুব একটা গুরুতর নয় বলেই দাবি মুখ্যসচিবের।
সেই সময়ে তিনি বলেন, ‘বিভিন্ন এলাকাতেই আইনশৃঙ্খলা পরিস্থিতিকে চ্যালেঞ্জ জানিয়ে পুলিশকে প্ররোচনা দেওয়া হয়েছে। পুলিশের ওপর হামলা চালানো হয়েছে। ওই সমস্ত ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। অস্ত্র উদ্ধার হয়েছে এমনকি বোমাবাজিও হয়েছে। তিনি জানিয়েছেন, এদিন এখনও পর্যন্ত কলকাতা পুলিশ ৮৯ জনকে ও হাওড়া পুলিশ ২৪ জনকে আটক করেছে। এঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারপর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

Related Articles

Back to top button
Close