fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

মদ বিক্রিতে উৎসাহ ভাতা রাজ্যের, বালুরঘাটে আবগারি দপ্তরে ডেপুটেশনে নারীরা

পিন্টু কুন্ডু , বালুরঘাট:  যুবক ছেলে মেয়েদের ভবিষ্যৎ নষ্ট করতে মদ বিক্রির ওপর উৎসাহ ভাতা চালু করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী, এমনই অভিযোগ তুলে আন্দোলনে নামল মহিলা সংগঠন। মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটে অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠনের তরফে একটি মিছিল করে বিক্ষোভ প্রদর্শন করা হয়।

মঙ্গলবার জেলা আফগারি দপ্তরের এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে ডেপুটেশনও দিয়েছেন সংগঠনের কর্মকর্তারা।সংগঠনের দাবি, রাজস্ব আদায়ের লক্ষ্যে সম্প্রতি মদ বিক্রির উপর উৎসাহ ভাতা চালু করেছে রাজ্য সরকার। নির্দিষ্ট লক্ষ্যমাত্রায় মদ বিক্রি করতে পারলেই মিলবে উৎসাহ ভাতা, তাছাড়া শাস্তির ব্যবস্থাও রয়েছে। আর এমন ঘটনায় বাংলার যুবক সম্প্রদায় ধ্বংসের মুখে পড়বে বলে মনে করছেন অল ইন্ডিয়া সাংস্কৃতিক মহিলা সংগঠন। সংগঠনের দাবী সরকারি নির্দেশকে সামনে রেখে দিনের পর দিন মদ বিক্রি বৃদ্ধি করবে অসাধু ব্যবসায়ীরা। আর যার ফলে বাংলার যুব সমাজ চরম ক্ষতির মুখে পড়বে। এমন ঘটনার প্রতিবাদে এদিন রাজ্যজুড়ে আন্দোলনে নেমেছে অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠন।

অল ইন্ডিয়া মহিলা সাংস্কৃতিক সংগঠনের তরফে নন্দা সরকার জানিয়েছেন , রাজ্যের হঠকারী সিদ্ধান্তে ধ্বংসের মুখে পড়বে যুবসমাজ। গ্রামবাংলায় বাড়ছে হিংসা মারামারি, আর যার প্রতিবাদেই তাদের এই আন্দোলন। এদিন আবগারি দফতরে ডেপুটেশন দেওয়া হয়েছে। আগামীতে এমন সিদ্ধান্ত প্রত্যাহার না করলে তাদের আন্দোলন চলতেই থাকবে।

Related Articles

Back to top button
Close