fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মদ বিক্রি! ১০ ঘন্টায় ১০০ কোটি ঘরে তুলল সরকার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  এ যেন পুরো ফাটকা খেলা।‌ মদেই বিশ্বজয় মদের দোকান খোলার পরই রেকর্ড। মাত্র ১০ ঘণ্টাতেই ১০০ কোটি টাকার মদ বিক্রি হল বাংলায়। কয়েক ঘণ্টাতেই ধুঁকতে থাকা অর্থনীতি চাঙ্গা হয়ে উঠল। সোমবার বিকেল ৩টে থেকে মদ বিক্রি শুরু হয়। এরপর, মঙ্গলবার বেলা ১২টা থেকে ৭ ঘণ্টার জন্য খোলে মদের দোকান। দিনের শেষে দেখা যায়, শুধু মঙ্গলবারই ৬৫ কোটি টাকার মদ বিক্রি হয়েছে।

ভারতে তৈরি বিদেশী মদ এবং দেশীয় লিকার, দুই মিলিয়ে প্রতিদিন গড়ে মদ বিক্রি হয়েছে প্রায় ৪০-৪৫ কোটি টাকা। এই শিল্পের মাধ্যমে রাজ্য সরকার ১৬ হাজার থেকে ১৭ হাজার কোটি টাকা আয় করে। রিটেলার ও হোলসেলারদের মতে, ৪০ দিনের ক্ষতি পূরণ করে দিয়েছে গত দু’দিনের ব্যবসা। কলকাতার কোনও কোনও দোকানে তো ৮ থেকে ৯ লক্ষ টাকার মদ বিক্রি হয়েছে মঙ্গলবার। রিটেলাররা মনে করছেন, সোমবার বেলা ৩টের পরিবর্তে যদি গোটা দিন দোকান খোলা থাকত, তবে ব্যবসা ছাড়িয়ে যেত ১২৫ কোটি টাকা।

তবে লকডাউন এর মধ্যে লম্বা লাইন ভি আর বিশৃঙ্খলা অনেকটাই চিন্তা বাড়িয়েছে প্রশাসনের। তাই এবার থেকে ভিভো বিশৃংখলা এড়াতে অসামাজিক দূরত্ব বজায় রাখতে অনলাইন মত ডেলিভারীর ব্যবস্থা চালু করতে চলেছে রাজ্য সরকার। ইতিমধ্যে লঞ্চ করা হয়েছে ওয়েবসাইট এবং তাতে রয়েছে লিংক। সে লিংকে গিয়ে রেজিস্টার করতে হবে প্রত্যেক দোকানিকে। তাতে গিয়ে পছন্দমত অর্ডার দিলেই এবার থেকে ঘরে বসে মিলবে মদের হোম ডেলিভারি।

Related Articles

Back to top button
Close