fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

কবরস্থানের ডিজাইনে হ্যান্ডপাম্প, ভারতের জাতীয় পতাকার অপমান করায় গ্রেফতার ২

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কবরস্থানের ডিজাইনে হ্যান্ডপাম্প। যা নিয়ে বিতর্ক তুঙ্গে উঠল উত্তরপ্রদেশের আলীগড়ে। সেই হ্যান্ডপাম্পের প্রাঙ্গণে জাতীয় পতাকার অপমান করা হয়েছে বলে অভিযোগ। ঘটনায় শামসের ও বারিক আলী নামে ২ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা গিয়েছে যে, আলীগড়ে কোনও এক এনজিও বিনা অনুমতিতে উত্তরপ্রদেশের কয়েকটি গ্রামে এই ধরণের হ্যান্ডপাম্প প্রাঙ্গন তৈরি করেছে। ওইসব গ্রামে সরকারের বিনা অনুমতিতে হ্যান্ডপাম্প স্থাপন করা হয়েছে। হ্যান্ডপাম্পের সাথে সেখানে একধরনের শিলালিপি লাগানো হয়েছে। সেই শিলালিপিতে আরবি ভাষায় কথা লেখা রয়েছে। যেখানে ভারতের জাতীয় পতাকার সাথে সাথে কুয়েতের পতাকা লাগানো রয়েছে।

[আরও পড়ুন- ‘ফিল্ম ইন্ডাস্ট্রিকে নর্দমার সঙ্গে তুলনা করা হচ্ছে’ সংসদে সরব জয়া বচ্চন]

আরও জানা গিয়েছে যে, ভারতের জাতীয় পতাকায় ২৪ টি কাঁটার পরিবর্তে ৮ টি কাঁটা লাগানো হয়েছে। এতে ভারতের জাতীয় পতাকার অপমান করা হয়েছে বলে বিক্ষোভ প্রদর্শন করেছে স্থানীয় মানুষজন।

স্থানীয় বিজেপি বিধায়ক রবীন্দ্র পাল সিং ২ জন ব্যাক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। এই অভিযোগের ভিত্তিতে পুকিশ শামসের ও বারিক আলী নামে দুজনকে গ্রেফতার করেছে।  এরা দুজন মিলে বিভিন্ন গ্রামে মোট ৪৫টি হ্যান্ডপাম্প লাগিয়েছে। এটা পুরোপুরি পরিকল্পনামাফিক একটা ষড়যন্ত্র বলে জানিয়েছেন বিজেপি বিধায়ক রবীন্দ্র পাল সিংহ। উনি এই ঘটনাটিকে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র বলেছেন এবং দুই অভিযুক্তের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা দায়ের করিয়েছেন।

 

Related Articles

Back to top button
Close