fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

আমফানের জেরে বন্ধ করে দেওয়া হল কলকাতার সব উড়ালপুল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কলকাতার ঘা ঘেঁসে বেরবে শক্তিশালী আমফান। আমফানের জেরে বন্ধ করে দেওয়া হল কলকাতার সব উড়ালপুল। সমস্ত পুলের মুখে বসানো হল ব্যারিকেড। পাশাপাশি নিউ টাউনের বিশ্ববাংলা গেটের নীচের রাস্তা। কলকাতায় ১৩০ কিলোমিটার গতিবেগে বয়ে যেতে পারে ঘূর্ণিঝড় আমফান। তাই আগে থেকেই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই সিদ্ধান্ত নিয়েছে কলকাতা ও বিধাননগর পুলিশ।

সকাল থেকেই শহরে ঝোড়ো হাওয়া বইছে। সেই কারণেই কোনও ঝুঁকি না নিয়ে সব উড়ালপুলে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। ঝড়ের সময় কোনও দুর্ঘটনা এড়াতেই এই ব্যবস্থা নিয়েছে পুলিশ। একইভাবে বিশ্ববাংলা গেটের নীচে নিউ টাউনের সঙ্গে ই এম বাইপাস ও দমদম বিমানবন্দরের সংযোগকারী রাস্তাও বন্ধ করে দিয়েছে বিধাননগর পুলিশ। পথচারীদেরও বিশ্ব বাংলা গেটের নীচ দিয়ে যেতে দেওয়া হচ্ছে না। বদলে বিকল্প রাস্তা দিয়ে যান বাহন যাচ্ছে।

আরও পড়ুন:  পুলিশ ট্রেনিং স্কুলের বিক্ষোভ সামাল দিতে সকালেই মাঠে নামলেন খোদ মুখ্যমন্ত্রী

লকাতায় ১৩০ কিলোমিটার গতিবেগে বয়ে যেতে পারে ঘূর্ণিঝড় আমফান। তাই আগে থেকেই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই সিদ্ধান্ত নিয়েছে কলকাতা ও বিধাননগর পুলিশ। বুধবার সকাল থেকেই শুনশান কলকাতার রাস্তা। বন্ধ দোকানপাট। এমনকী, ওষুধের দোকানেরও ঝাঁপ নামানো হয়েছে। রাস্তায় জনমানবের দেখা নেই। বাইরে পা রাখলেই সটান বাড়ি পাঠাচ্ছে কলকাতা পুলিশ। মাইক ফুঁকে চলছে লাগাতার প্রচার।

সুপার সাইক্লোনের কথা মাথায় রেখে এ দিন দুপুরের পর কাউকে বাড়ি থেকে না বেরনোর জন্য অনুরোধ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আমফানের শক্তির কথা মাথায় রেখে তার পরেও কোনও ঝুঁকি নিতে চাইছে না পুলিশ প্রশাসন। কলকাতার বিপজ্জনক বাড়ির বাসিন্দাদেরও অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেছে কলকাতা পুরসভা। কলকাতা পুরসভার বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর্স-এর প্রধান ফিরহাদ হাকিমও এ দিন শহরের পরিস্থিতি খতিয়ে দেখতে বেরিয়েছিলেন।

 

 

Related Articles

Back to top button
Close