fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

করোনাবিধি মেনে আগামী ১৬ সেপ্টেম্বর থেকে খুলছে রাজ্যের সমস্ত জঙ্গল, খুশির হাওয়া পর্যটকমহলে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা থেকে লকডাউনে হাফিয়ে উঠেছে মানুষের জীবন। সর্বত্রই আতঙ্ক যেন পিছু তাড়া করে বেড়াচ্ছে। তার মধ্যে ক্রমশই দেশে বেড়ে চলেছে সংক্রমণ থেকে মৃত্যুর পর সংখ্যা। পরিস্থিতি আগের চেয়ে স্বাভাবিক হলেও পুরোপুরি স্বস্তি ফেরেনি মানুষের জীবনে। তবে এর মধ্যে কিছুটা হলেও খুশির খবর।করোনা পরিস্থিতির জেরে টানা তিনমাস বন্ধ থাকার পর ১৬ সেপ্টেম্বর থেকে রাজ্যের সমস্ত জঙ্গল খোলার কথা ঘোষণা করেছেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়৷
১৫ সেপ্টেম্বর বন্যপ্রাণীদের প্রজননের মরসুম শেষ হলেও, তার পরবর্তী অধ্যায়ে কতটা স্বাভাবিক হবে জঙ্গল পর্যটন, তা নিয়ে রীতিমতো দোলাচলে ছিল বন দফতর। কিন্তু শনিবার সেই সমস্যা অনেকটাই মিটেছে।

আরও পড়ুন:আমিরশাহিতে সেনাঘাঁটি বানাতে পারে ইজরাইল, আশঙ্কায় ইরান

বনমন্ত্রী জানিয়েছেন করোনাবিধি মেনে জঙ্গলের কিছু এলাকা পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে।জিপ সাফারির ব্যাপারেও বনকর্তাদের সঙ্গে আলোচনা হয়েছে। মন্ত্রী জানিয়েছেন, বৈঠকে পর্যটন দফতরের একাংশ প্রস্তাব রেখেছেন, প্রয়োজনে বক্সা, গোরুমারা, জলদাপাড়া, চিলাপাতা, রাজাভাতখাওয়ায় জিপ সাফারিতে ছয়জনের বদলে চারজনকে নেওয়া হোক। জলদাপাড়ায় এলিফ্যান্ট সাফারিতে হাতির পিঠে চারজনের বদলে দুইজন পর্যটক নেওয়ার প্রস্তাবও উঠছে ।

Related Articles

Back to top button
Close