fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

লকডাউনের আবহ কাটিয়ে আগামী ১ নভেম্বর থেকে খুলে যাচ্ছে সুন্দরবনের সব পর্যটন কেন্দ্র

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আগামী ১ নভেম্বর থেকে খুলছে সুন্দরবনের সব পর্যটন কেন্দ্র অবশেষে ছন্দে ফেরার চেষ্টায় সাধারণ জনজীবন। লকডাউনের অস্বস্তিকর পরিবেশ কাটিয়ে এবার দীর্ঘ সাত মাস পরে ফের পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে সুন্দরবনের সব পর্যটন কেন্দ্র। করোনা নির্দেশিকা, স্বাস্থ্যবিধি মেনে আগামী আগামী ১ নভেম্বর থেকে খুলে যাবে সুন্দরবনের সমস্ত পর্যটনকেন্দ্রগুলি। আগামী ১ নভেম্বর ভ্রমণ পিপাসুরা ফের যেতে পারবেন দুবলারচর, হিরণপয়েন্ট, করমজল, কটকা, কচিখালী, কলাগাছিয়া, মানিকখালী, আন্দারমানিক ও দোবেকীতে।

পর্যটন কেন্দ্রগুলির সংস্কার ও মেরামতের কাজ যুদ্ধকালীন পরিস্থিতিতে শুরুর নির্দেশও দেওয়া হয়েছে। লঞ্চ, ভুটভুটি সহ ক্ষতিগ্রস্থ নৌযানগুলিকে দ্রুত মেরামত করে চলাচলের উপযোগী করে তোলার জন্যও পর্যটন ব্যবসায়ীদের অনুরোধ জানানো হয়েছে।
বন বিভাগের পক্ষ থেকে সমস্থ তথ্য জানিয়ে ইতিমধ্যেই সরকারি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

আরও পড়ুন: দশমীর রাতে বিজেপি কর্মীকে গুলি করে খুন, পরিবারের পাশে সাংসদ নিশীথ প্রামানিক-সহ বিজেপির প্রতিনিধিদল

দেশে করোনা ভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পরেই গত ১৯ মার্চ সুন্দরবনে পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে বন বিভাগ। তার পর থেকে সাত মাসের বেশি সময় ধরে বন্ধ দেশের অন্যতম দর্শনীয় পর্যটন কেন্দ্র। শীতকালে পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ হয়ে ওঠে সুন্দরবনের বিভিন্ন পর্যটন কেন্দ্র। ফলে খুশির হাওয়া ভ্রমণ পিপাসুদের।

Related Articles

Back to top button
Close