fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ, পাকিস্তানে নিষিদ্ধ পাবজি

ইসলামাবাদ, (সংবাদ সংস্থা): বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় অনলাইন গেম প্লেয়ার আননোন’স ব্যাটলগ্রাউন্ডস (পাবজি) গেমটি নিষিদ্ধ করেছে পাকিস্তান। গেমটির বিরুদ্ধে অসংখ্য অভিযোগ জমা হওয়ায় পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি (পিটিএ) এ সিদ্ধান্ত নিয়েছে। পাকিস্তানে সাম্প্রতিক সময়ে আত্মহত্যার ঘটনা বৃদ্ধির জন্য দায়ী করা হয়েছে এই গেমকে।

টুইটারে এক বার্তায় পিটিএ বলেছে, পাবজির বিরুদ্ধে পিটিএ’র কাছে অসংখ্য  অভিযোগ জমা পড়েছে। এই গেম এক ধরনের আসক্তি তৈরি করে। আর এতে একবার আসক্ত হয়ে গেলে সময়ের অপচয় হয়।  শুধু তাই নয়, পিটিএ বলছে, পাবজি শিশুদের স্বাস্থ্য এবং মানসিক অবস্থার ওপরে নেতিবাচক প্রভাব ফেলে। তাই অবিলম্বে সব মাধ্যম থেকে এই অনলাইন গেম নিষিদ্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন:রুশ সিংহাসনে থাকবেন তিনিই! ২০৩৬ পর্যন্ত প্রেসিডেন্ট পুতিন, বয়স হবে ৮৩

পাকিস্তানে কয়েকজন পাবজি খেলোয়াড়ের আত্মহত্যার ঘটনা বেশ আলোড়ন সৃষ্টি করেছে। অভিযোগ রয়েছে, এই জনপ্রিয় গেমে আসক্ত হয়েই তারা আত্মহত্যার পথ বেছে নেন। এমনকী বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। লাহোর হাইকোর্টের নির্দেশে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ খতিয়ে দেখার জন্য পাবজির বিরুদ্ধে তদন্ত চলছে।

তবে পাবজি নিষিদ্ধ করার বিষয়টি ইমরান খান সরকারের সাময়িক সিদ্ধান্ত। তবে, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য ১০ জুলাইয়ের মধ্যে এই বিষয়ে সমাজের সব স্তরের মানুষের মতামত চাওয়া হয়েছে। তবে, পাবজি’র ডেভেলপার প্রতিষ্ঠান দক্ষিণ কোরিয়ার ‘ব্লুহোল’ এ বিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া জানায়নি।

Related Articles

Back to top button
Close