fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রেশনের চাল পাচারের অভিযোগ রায়গঞ্জে

শান্তনু চট্টোপাধ্যায়, রায়গঞ্জ: সরকারী রেশনের চাল রাতের অন্ধকারে পাচার করার অভিযোগে উত্তেজনা ছড়ালো রায়গঞ্জ ব্লকের মহিপুর গ্রামপঞ্চায়েতের কান্তোর এলাকায়। গাড়ি করে চাল নিয়ে যাওয়ার সময় ১৬ বস্তা চাল আটক করে গ্রামবাসীরা। এই ঘটনায় অভিযোগের তীর স্থানীয় রেশন ডিলার সুকুমার বর্মন ও অজয় রায়ের বিরুদ্ধে। ঘটনার জেরে মঙ্গলবার এলাকায় উত্তেজনা ছড়ায়।

 

 

গ্রামবাসীদের অভিযোগ, রাতের অন্ধকারে গাড়ি করে ডিলার রেশনের চাল বাইরে পাচার করছিলো। সেই সময় গ্রামবাসীরা হাতে নাতে একটি চাল বোঝাই গাড়িকে আটক করে। গাড়িতে ১৬ বস্তা চাল মজুত করা ছিলো। গ্রামবাসীদের আরো অভিযোগ, এর আগেও রাতের অন্ধকারে বেশ কয়েক গাড়ি রেশনের চাল পাচার করেছে। রেশনে গেলে গ্রামবাসীদের জিনিসপত্র না দেওয়ারও অভিযোগ তুলেছেন গ্রামবাসীরা। এই ঘটনায় গ্রামবাসীরা রেশনের সামনে বিক্ষোভ দেখাতে থাকে। যদিও রেশন ডিলারকে ফোন করলেও ফোন ধরেন নি। অবিলম্বে ডিলারের লাইসেন্স বাতিলের দাবী জানিয়েছেন গ্রামবাসীরা। ঘটনার খবর পেয়ে ছুটে আসে রায়গঞ্জ থানার পুলিশ। বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

 

 

অন্যদিকে জেলা বিজেপি সভাপতি বিশ্বজিত লাহিড়ী বলেন, ‘জেলাজুড়ে রেশনে দুর্নীতি চলছে। তৃণমূলের নেতাদের অনেকেই এর সঙ্গে যুক্ত। গরীব মানুষের মুখের খাবার ছিনিয়ে বাইরে বিক্রি করা হচ্ছে। প্রশাসন ব্যবস্থা না নিলে বৃহত্তর আন্দোলনে নামবো।’

Related Articles

Back to top button
Close