fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

জয় বাংলার প্রকল্প নিয়ে শাসক দলের পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

জয়দেব অধিকারী, মেখলিগঞ্জ: জয় বাংলার প্রকল্প নিয়ে শাসক দলের পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ও হামলার করার অভিযোগ করেছেন মেখলিগঞ্জের যুব তৃণমূলের ব্লক সভাপতি বাপ্পা মন্ডল। এবার তার প্রতিবাদে মেখলিগঞ্জ ব্লকের বোকনাবান্ধায় পথ অবরোধ করলেন রাম মন্ডলের সমর্থকরা। অভিযোগ বাপ্পা মন্ডল নিজের লোক দিয়ে জয় বাংলা প্রকল্পের উপভোক্তাদের কাছে তুলেছে। প্রতিবাদ করলে রাম মন্ডল কে মারধর করা হয়।

জয় বাংলা প্রকল্পে উপভোক্তাদের কাছে ১০০০ টাকা করে তোলা হয়েছে। যাকে কেন্দ্র করে শাসক দলের পঞ্চায়েতের সঙ্গে শাসক দলের যুব নেতার পরস্পর বিরোধী অভিযোগ।শুধু তাই নয় একে কেন্দ্র করে পরস্পর পরস্পরের বিরুদ্ধে হামলার অভিযোগও করেছে। গত ২২ তারিখ মেখলিগঞ্জ ব্লক যুব তৃণমূল সভাপতি বাপ্পা মন্ডল দাবি করেন রানীরহাট গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েতের নেতৃত্বে একদল দুষ্কৃতি হামলা করেছে। তার অভিযোগ জয় বাংলা প্রকল্পে ১০০০ টাকা করে উপভোক্তাদের কাছে তুলেছে পঞ্চায়েত।সেই নিয়ে দলীয় ভাবে অভিযোগ করায় হামলা।

আরও পড়ুন: রাজ্য, কেন্দ্রের টাকা খরচ করার ক্ষেত্রে পিছিয়ে পশ্চিম বর্ধমান জেলা, সতর্ক করে সময় বেঁধে দিলেন জেলাশাসক

পাশাপাশি যুব তৃণমূলের ব্লক সভাপতি নির্বাচিত হওয়ায় ঈর্ষাতে আক্রমণ করেছে। অন্যদিকে রানীরহাটের বোকনাবান্ধার গ্রাম পঞ্চায়েত সদস্য রাম মন্ডলের পাল্টা অভিযোগ। রাম মন্ডলের দাবি জয় বাংলা প্রকল্পের টাকা বাপ্পা মন্ডল তার লোকজন দিয়ে তুলেছে। এটা আজকের না। অনেক আগে আমি এই নিয়ে অভিযোগ করেছে। যার জন্য আমাকে মারধর করাও হয়েছে যা নিয়ে লিখিত অভিযোগও করেছি।

অন্যদিকে শাসক দলের দুই নেতা পরস্পর পরস্পরের বিরুদ্ধে জয় বাংলার প্রকল্পের জন্য ১০০০ টাকা করে নেওয়ার অভিযোগ করেন। আর একে কেন্দ্র করে বিরোধী দল বিজেপি নিশানা করতে ছাড়েনি। বিজেপির উত্তর মন্ডল সভাপতি বিশ্বনাথ শীল জানান তৃণমূল দুর্নীতির উপত দাঁড়িয়েই চলছে। নিজেদের ভাগ নিয়ে প্রকাশ্যে আসছে। এটা প্রত্যেক তৃণমূল গ্রাম পঞ্চায়েতের চিত্র। মানুষ উত্তরবঙ্গের এর জন্য লোকসভা ভোটে জবাব দিয়েছি। আগামী বিধানসভা ভোটেও দেবেন।

Related Articles

Back to top button
Close