fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ঝালদায় সিপিএম পরিচালিত পঞ্চায়েতে দুর্নীতির অভিযোগ, প্রতিবাদ বিজেপির

সাথী প্রামানিক, পুরুলিয়া: সিপিএম পরিচালিত পঞ্চায়েতে দুর্নীতির অভিযোগে বিজেপির বিক্ষোভ কর্মসূচির পর ২৪ টি সিপিএম সমর্থিত পরিবার পদ্ম শিবিরে যোগ দিল। ঝালদা-১ ব্লকের কাশীডি গ্রামের মোট ২৪ টি সি পি এম পরিবার বিজেপিতে যোগদান করেন। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন জেলা বিজেপি সাধারণ সম্পাদক শঙ্কর মাহাতো।

তার আগে বিজেপির স্থানীয় মন্ডল বিজেপির পক্ষ থেকে ঝালদা-১ নাম্বার ব্লকের মাঠারি খামার গ্রাম পঞ্চায়েতে মোট ১১ দফা দাবি নিয়ে ডেপুটেশন দেয় বিজেপি। বিজেপির অভিযোগ সিপিএম পরিচালিত ওই পঞ্চায়েতে বিশেষ করে প্রধান মন্ত্রী আবাস যোজনা নিয়ে প্রচুর দুর্নীতি হচ্ছে। তাই তাদের মূল দাবি ওই প্রকল্পের ২৯ জন সুবিধা প্রাপক মজুরি খরচ বাবদ টাকা পাননি। তাঁদের টাকা তাড়াতাড়ি দিতে হবে।

দলীয় কর্মসূচির নেতৃত্ব দেওয়া বিজেপি নেতা শংকর মাহাতো বলেন, “কোনও কাজ না করে টাকা উধাও হচ্ছে। একেকটা প্রকল্প কয়েক বার দেখানো হয়েছে। এই সব নানা বিষয় নিয়ে স্মারকলিপি দিলাম।” তাঁর অভিযোগ, ” এখানে তৃণমূল ও কংগ্রেস চুপ রয়েছে। বিধানসভা ভোটে সমর্থনের আশায়। ”

এই বিষয়ে ওই পঞ্চায়েতের উপপ্রধান হেমন্ত মাহাতো জানান, “কোনও দুর্নীতি হয় নি। উনারা যা জানতে চেয়েছিলেন তা জানিয়ে দেওয়া হয়েছে।”

বিজেপির পক্ষ থেকে হুঁশিয়ারি দিয়ে বলা হয়, যদি না শুধরে তা হলে অচল করে দেওয়া হবে পঞ্চায়েত।

Related Articles

Back to top button
Close