fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কাটোয়ার আকাইহাটে মার্কেট কমপ্লেক্স তৈরির কাজে বাধা দেওয়ার অভিযোগ

দিব্যেন্দু রায়, কাটোয়া: কাটোয়ার খাজুরডিহি পঞ্চায়েত এলাকার আকাইহাটে সরকারি মার্কেট কমপ্লেক্স তৈরির কাজে বাধা দেওয়ার অভিযোগ উঠল স্থানীয় কয়েকজন ব্যক্তির বিরুদ্ধে। মঙ্গলবার ঠিকাদার সংস্থা মার্কেট কমপ্লেক্স নির্মাণের জন্য মাটি কাটার কাজ করতে গেলে চারটি পরিবার মিলে তাদের বাধা দেয় বলে অভিযোগ। ওই পরিবারগুলির দাবি, যে জায়গায় মার্কেট কমপ্লেক্স তৈরি করা হচ্ছে সেখানে তাদেরও জায়গা রয়েছে। পাশাপাশি মার্কেট কমপ্লেক্সের জন্য পিছনের  জায়গা অবরোধ হয়ে যাবে বলে তারা দাবি করেন।  জানা গেছে, পরে খবর পেয়ে ঘটনাস্থলে যান  কাটোয়া-১  বিডিও মহম্মদ বদরুজ্জোহা। তিনি ওই ব্যক্তিদের কাছ থেকে অভিযোগ শোনার পর এদিনের জন্য কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। বিডিও  বলেন, “উভয়পক্ষের উপস্থিতিতে জায়গাটি ফের মাপজোখ করা হবে। তারপর কাজ শুরু করা হবে।”

[আরও পড়ুন- আন্তর্জাতিক মানের জলদস্যু গ্রেফতার বসিরহাট থেকে]

জানা গেছে, খাজুরডিহি পঞ্চায়েতের পক্ষ থেকে আকাইহাট চৌমাথা মোড়ে ওই মার্কেট কমপ্লেক্সটি তৈরি করার পরিকল্পনা করা হয়েছে।  তেরো লক্ষ টাকা ব্যায়ে এক হাজার বর্গফুট জায়গার ওপর মোট ছ’টি দোকান ঘর বিশিষ্ট  একতলা ওই  মার্কেটটি তৈরি করা হবে।  মার্কেট নির্মানের জন্য টেন্ডার হয়ে গেছে। এদিন কাজ শুরু করার কথা ছিল।

জানা গেছে, যেখানে মার্কেট তৈরি করা হচ্ছে ঠিক তার পিছনেই কয়েকটি পরিবারের বসবাস। এদিন সকালে ঠিকাদার সংস্থা জেসিবি মেশিন নিয়ে মাটি কাটার কাজ করতে গেলে তাদের মধ্যে চারটি পরিবার মিলে কাজে বাধা দেয়। স্থানীয় বাসিন্দা নিত্যানন্দ রায়,শ্যামসুন্দর রায়সহ বাকি পরিবারের সদস্যদের দাবি, যে জায়গার ওপর মার্কেট কমপ্লেক্স তৈরি করা হচ্ছে সেখানে তাদের জায়গা রয়েছে। এছাড়া মার্কেট হলে পিছনে তাঁদের জায়গা অবরোধ হয়ে যাবে বলে পরিবারগুলির দাবি।

জানা গেছে, ওই চার পরিবারের বাধায় কাজ বন্ধ করে দিতে হয় ঠিকাদারকে। এরপর খবর দেওয়া হয় কাটোয়া-১ বিডিও ও কাটোয়া থানায়। তারপর পুলিশবাহিনীর সঙ্গে বিডিও  ঘটনাস্থলে আসেন। শেষে বিডিওর নির্দেশে আপাতত কাজ বন্ধ রেখে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

Related Articles

Back to top button
Close